ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৭:১০ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে স্টিল মিলে বিস্ফোরণে নিহত বেড়ে ৬

  • আপডেট: Sunday, May 7, 2023 - 11:15 am

অনলাইন ডেস্ক: নারায়ণগঞ্জের রূপগঞ্জের রহিমা স্টিল মিলের বয়লার বিস্ফোরণে জুয়েল নামে আরও এক দগ্ধ শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার বিকাল সাড়ে ৫টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহত জুয়েল কিশোরগঞ্জ সদর উপজেলার বাঁশহাটি গ্রামের লাবু মিয়ার ছেলে।

মিস্ত্রী কামাল মিয়া জানান, ছেলের মরদেহ নিতে আজ ঢাকায় যাচ্ছেন লাবু মিয়া। ওই মিলে ২৫ জনের মতো শ্রমিক কাজ করেন। দুর্ঘটনার দিন কামাল মিয়ার ডিউটি ছিল না বলে তিনি বেঁচে যান। দুর্ঘটনার পর থেকে মিলটি বন্ধ রয়েছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন আইউব হোসেন জানান, গত শুক্রবার রাতে উত্তপ্ত লোহা পড়ে জুয়েল (৩৬) নামের এই শ্রমিকের শরীরের ৯৫ শতাংশ পুড়ে গিয়েছিল। এ নিয়ে রহিমা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেডের কারখানার ওই বিস্ফোরণে ছয়জনের মৃত্যু হল।

গত বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টার দিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা সাওঘাট এলাকার রহিমা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেডের কারখানায় চুল্লি বিস্ফোরণের ঘটনা ঘটে।

দগ্ধ সাত শ্রমিককে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়। হাসপাতালে নেওয়ার পরই শংকর (৪০) নামে এক শ্রমিককে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। ওই রাতেই মারা যান দগ্ধ অপর শ্রমিক ইলিয়াস আলী (৩৫)।

শুক্রবার সকাল ও দুপুরে মারা যান মো. নিয়ন (২০) ও আলমগীর হোসেন (৩৩) নামে দুই শ্রমিক। একই দিন রাতে মারা যান গোলাম রাব্বানী (৩৫) নামে আরেক শ্রমিক। তারও শরীরের ৯৫ শতাংশ পুড়ে গিয়েছিল।

ওই দুর্ঘটনায় আহত সাতজনের মধ্যে এখন ইনস্টিটিউটে চিকিৎসাধীন আছেন মো. ইব্রাহিম। তার শরীরের ২৮ শতাংশ পুড়ে গেছে।

সোনালী/জেআর