ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ৬:৫৭ পূর্বাহ্ন

বিএনপি নেতা কবির হোসেন মারা গেছেন

  • আপডেট: Wednesday, May 3, 2023 - 5:00 pm

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা ও ভূমি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কবীর হোসেন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহী রাজিউন)।

বুধবার (৩ মে) বিকেল তিনটায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮২ বছর।

বিকেল চারটার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। তিনি বলেন, বিএনপি নেতা কবীর হোসেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ছিলেন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। তার মরদেহ রামেক হাসপাতালে রয়েছে।

এ বিষয়ে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য গোলাম মোস্তফা মামুন বলেন, অসুস্থতার কারণে তিন দিন আগে তিনি হাসপাতলে ভর্তি হন। তারপর থেকে তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। বর্তমানে তার মরদেহ হাসপাতালে রয়েছে।

তিনি আরও বলেন, তার (কবীর) এক মেয়ে বিদেশে থাকেন। তিনি আসার পরে জানাজার বিষয়ে সিদ্ধান্ত হবে। তাই আগামি শুক্রবার (৫ মে) পর্যন্ত তার মরদেহ রামেক হাসপাতালের হিমঘরে রাখা হবে।

এদিকে, তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। কবির হোসেনের মৃত্যুর খবর পেয়ে তিনি তার ছেলের সঙ্গে যোগাযোগ করছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

জানা গেছে, কবীর হোসেন বিএনপির প্রার্থী হিসেবে ১৯৯১ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনবার এমপি নির্বাচিত হন। এর মধ্যে ১৯৯১ ও ১৯৯৬ সালে রাজশাহী-২ এবং ২০০১ সালে রাজশাহী-৫ (বর্তমানে রাজশাহী-৬) আসন থেকে নির্বাচিত হন। ১৯৯১ সালে রাজশাহী সদর আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হলে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী এবং পরে তাকে ভূমি প্রতিমন্ত্রী করা হয়। ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসন থেকে মনোনয়ন পেয়ে আওয়ামী লীগ প্রার্থী মেরাজ উদ্দিন মোল্লার কাছে পরাজিত হন।

সোনালী/জেআর