ঢাকা | এপ্রিল ২৩, ২০২৪ - ২:১৩ অপরাহ্ন

আগামীকাল থেকে আবারও ৩ দিনের টানা ছুটি

  • আপডেট: Wednesday, May 3, 2023 - 3:00 pm

অনলাইন ডেস্ক: ঈদের টানা ছুটি কাটিয়ে সরগরম অফিসপাড়া। ব্যস্ত হতে শুরু করেছে রাজধানীর সড়কও। ছুটির আমেজ শেষ হতে না হতেই আবারও তিন দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা।

বৃহস্পতিবার (৪ মে) থেকে শুরু হবে টানা তিন দিনের ছুটি। অফিস করবেন রবিবার (০৭ মে) থেকে।

বৃহস্পতিবার বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব ‘বুদ্ধপূর্ণিমা’ উপলক্ষে সরকারি ছুটি থাকবে। এরপর রয়েছে সাপ্তাহিক ছুটি দুই দিন শুক্র ও শনিবার। ফলে তিন দিন ছুটি কাটিয়ে অফিস শুরু হবে রবিবার।

ঈদুল ফিতর উপলক্ষে ১৮ এপ্রিল থেকে টানা পাঁচ দিনের ছুটি কাটান সরকারি চাকরিজীবীরা। এর মধ্যে এক দিন ছিল নির্বাহী আদেশে ছুটি। টানা পাঁচ দিন ঈদের ছুটি কাটিয়ে ২৪ এপ্রিল অফিস খুললেও অনেকে ঐচ্ছিক ছুটি কাটিয়ে ফেরেন কর্মস্থলে। ফলে পুরো সপ্তাহ কেটে যায় ছুটির আমেজে।

আগামী জুন মাসের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে ঈদুল আজহা। এর আগে সাপ্তাহিক ছুটি ছাড়া আর কোনো ছুটি নেই। ২০২৩ সালে সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত অফিসগুলোর ছুটির তালিকায় জানা যায়, এ বছর সাধারণ ও নির্বাহী আদেশ মিলিয়ে মোট ২২ দিন ছুটি থাকবে।

গত বছরের ৩১ অক্টোবর প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে ছুটির এ তালিকায় অনুমোদন দেওয়া হয়। পরে এই তালিকা প্রকাশ করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

 

সোনালী/জেআর