ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৬:২৪ অপরাহ্ন

সাংবাদিকদের বাবা-মা নিয়ে কটাক্ষ, ক্ষমা চাইলেন সালাহউদ্দিন

  • আপডেট: Tuesday, May 2, 2023 - 11:22 pm

অনলাইন ডেস্ক: সাংবাদিকদের হেয় করে কথা বলে ফের সমালোচিত বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন। মঙ্গলবার বাফুফে ভবনে ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সভা শেষে সংবাদ সম্মেলন শুরুর আগ মুহূর্তে সাংবাদিকদের হেয় করে কথা বলেন সালাউদ্দিন।

যেখানে তিনি সাংবাদিকদের বাবা-মাকে কটাক্ষ করতেও ছাড়েননি। এই ঘটনায় জন্য ক্ষমা চেয়েছেন বাফুফে সভাপতি। বলেছেন, তিনি নাকি সে সময় তার সহকর্মীদের সঙ্গে ‘জোক করছিলেন’।

ঘটনার শুরু সংবাদ সম্মেলনের আগ মুহূর্তে। আজ বাফুফে ভবনে সভা শেষে সংবাদ সম্মেলনে আসেন কাজী সালাউদ্দিন। তার আগে তিনি সিনিয়র সহসভাপতি সালাম মুর্শেদী এবং সহসভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিকের সঙ্গে একান্তে কথাও বলেন। তাদের সেই কথোপকথনের সময় চালু ছিল সাংবাকিদের হাতে থাকা রেকর্ডারগুলো। যে কারণে মুর্শেদী-মানিকের সঙ্গে সালাউদ্দিনের কথাবার্তা ধরা পড়ে!

ওই সময় দুই সহ-সভাপতিকে সালাউদ্দিন বলছিলেন, বাফুফেতে সাংবাদিক প্রবেশ করতে হলে তাদের বাবার ছবি লাগবে!

কাজী সালাউদ্দিন বলেন, ‘জার্নালিস্ট এখানে ঢুকতে গেলে তাদের বাপের ছবি দিতে হবে। কন্ডিশন হলো, বাপের একটা ফটো পাঠাবে জুতা পরা। ঠিক আছে? এটা ম্যান্ডেটরি। আমার তো এখানে বাপের জুতা পরা ছবি থাকতে হবে।’ এ সময় সালাউদ্দিনের পাশে ছিলেন বাফুফের সিনিয়র সহসভাপতি সালাম মুর্শেদী, সহসভাপতি আতাউর রহমান ভূঁইয়া, কাজী নাবিল আহমেদ, মহিউদ্দিন আহমেদসহ অন্যরা।

এমন বেফাঁস মন্তব্য যে গণমাধ্যমকর্মীদের রেকর্ডারে রেকর্ড হতে পারে সেটা হয়তো অনুমান করতে পারেননি বাফুফে সভাপতি। পরবর্তীতে ভিডিও বার্তা পাঠিয়ে ক্ষমা চেয়েছেন সালাউদ্দিন। তিনি বলেন, ‘আমি সংবাদমাধ্যমে নিউজ দেখছি, সাংবাদিকদের কষ্ট দিয়ে আমি কিছু বলেছি। তবে আমি সাংবাদিকদের কষ্ট দেয়ার জন্য কিছু বলিনি।’

বিষয়টি মজার ছলে বলা জানিয়ে সালাহউদ্দিন বলেন, ‘আমি নাবিলের সঙ্গে একটা বিষয় নিয়ে মজা করছিলাম। আমাদের এই কথা যে কেউ রেকর্ড করছিল সেটা আমি জানতাম না।’

সোনালী/জেআর