ঢাকা | এপ্রিল ২৩, ২০২৪ - ১২:৫৬ অপরাহ্ন

লিটনের পক্ষে ঐক্যবদ্ধ ১৪ দল

  • আপডেট: Tuesday, May 2, 2023 - 10:19 pm

স্টাফ রিপোর্টার: আগামী ২১ জুন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার ঘোষণা দিয়েছে রাজশাহী ১৪ দল।

মঙ্গলবার সন্ধ্যায় শহরের রানীবাজার এলাকায় মেয়র লিটনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত রাজশাহী ১৪ দলের সমন্বয় সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন রাজশাহী ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। উপস্থিত ছিলেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

সভা শেষে খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, আগামী সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে ১৪ দল আজকে একসঙ্গে বসেছি। আগামী নির্বাচনে যারা প্রতিদ্বন্দ্বিতা করতে চান তাদের সঙ্গে আমরা জোটগত ভাবেই মোকাবেলা করতে চাই। বিএনপি’র পক্ষ থেকে বলা হচ্ছে এই নির্বাচন অংশগ্রহণ ও গ্রহণযোগ্য মুলক হবে না; কিন্তু আমরা দেখাতে চাই, জনগণ স্বতঃস্ফূর্তভাবে এই নির্বাচনে অংশগ্রহণ করবে।

আজকের সভা দলীয় কর্মীদের জন্য নতুন বার্তা উল্লেখ করে লিটন আরো বলেন, আমরা ১৪ দল একসাথে বিভিন্ন লড়াই সংগ্রাম করেছি, নির্বাচন এবং সরকারও করেছি। এখন পর্যন্ত আমরা একসঙ্গেই আছি। আগামী সিটি কর্পোরেশন নির্বাচনেও আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করব। শুধু সিটি নির্বাচনই নয়, এরপরে জাতীয় নির্বাচনে আমরা জোটগত ভাবে কাজ করব। নির্বাচন পরিচালনার জন্য একটি মূল কমিটি এবং কতগুলো সাব কমিটি গঠন করতে হয়। এগুলো আমরা কখন কিভাবে করব তা আবারও একসঙ্গে বসে ঠিক করব।

শহরের মেজরিটি মানুষ ১৪ দলের পক্ষে আছে মন্তব্য করে খায়রুজ্জামান লিটন বলেন, আমি এবং এমপি ফজলে হোসেন বাদশা দু’জনে মিলে রাজশাহীতে যে উন্নয়ন করেছি, এর ফলশ্রুতিতে মানুষের মধ্যে আমাদেরকে নিয়ে কোনরকম দ্বিধাদ্বন্দ থাকার কথা নয়। এরপরেও যারা উন্নয়ন দেখে চোখ বন্ধ করে রাখেন, সেরকম একটি গোষ্ঠী থাকতেই পারে। কিন্তু মেজরিটি মানুষ আমাদেরকেই চায়; উন্নয়ন ও সুযোগ সুবিধাও গ্রহণ করতে চায়। আজকে আমরা বিভিন্ন আলোচনা নিয়ে বসলাম। ঐক্যবদ্ধভাবে কাজ করার লক্ষ্যে আমাদের এই বসা অব্যাহত থাকবে।

ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, ১৪ দলীয় জোটের কেন্দ্রীয়ভাবে সিদ্ধান্ত আছে, সিটি নির্বাচনে আওয়ামী লীগ যে প্রার্থী দেবে ১৪ দল তাকেই সমর্থন করবে। সেই ধারাবাহিকতায় রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনেও আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনকে সমর্থন জানাচ্ছি। এই নির্বাচন শুধু নির্বাচনই নয়, নির্বাচনকে একটি গ্রহণযোগ্য এবং জনগণের অংশগ্রহণমূলক করার জন্য একটি রাজনৈতিক লড়াই। আগামী নির্বাচনে আমরা খাইরুজ্জামান লিটনকে শুধু বিজয়ী করবো তা না, বিএনপি নির্বাচন বয়কট করলে দেশে গণতান্ত্রিক প্রক্রিয়া বন্ধ হয়ে যায়, এ ধারণাটিও আমরা মুছে ফেলতে চাই।

সমন্বয় সভায় অন্যান্যদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য বেগম আখতার জাহান, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি শফিকুর রহমান বাদশা, মহানগর জাসদের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী, মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, জাসদের মহানগরের সভাপতি আমিরুল কবির বাবু, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এহসানুল হক পিন্টু, সাম্যবাদী দলের নেতা ওমর ফারুক, ন্যাপের নেতা সাইদুর রহমান প্রমুখ।

সোনালী/জগদীশ রবিদাস