ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৯:৪২ অপরাহ্ন

আচরণবিধি ভাঙা নৌকার প্রার্থীকে ইসির তলব

  • আপডেট: Sunday, April 30, 2023 - 6:35 pm

অনলাইন ডেস্ক: নির্বাচনী আচরণবিধি ভাঙার দায়ে কেন ব্যবস্থা নেওয়া হবে না, এ ব্যাখ্যা দিতে গাজীপুর সিটি ভোটে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মো. আজমত উল্লা খানকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ৭ মে নির্বাচন ভবনে এসে তাকে কারণ ব্যাখ্যা করতে বলা হয়েছে।

রোববার (৩০ এপ্রিল) আজমত উল্লা খানকে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছেন ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান।

এতে উল্লেখ করা হয়েছে, আগামী ২৫ মে অনুষ্ঠেয় গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে আপনার মনোনয়নপত্র দাখিলের প্রাক্কালে সভা, মিছিল, শোভাযাত্রা ও শোডাউন অনুষ্ঠানের বিষয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া এবং সামাজিক যোগাযোগমাধ্যমে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়েছে। বিষয়টি নির্বাচন কমিশনারের গোচরীভূত হয়েছে।

প্রতিবেদন অনুযায়ী উল্লিখিত কার্যক্রম সিটি কর্পোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ৭, ১১ ও ১৩ এর পরিপন্থী। আচরণ বিধিমালার বর্ণিত বিধানসমূহ লঙ্ঘনের জন্য বিধি ৩১ অনুযায়ী দণ্ডারোপ বা বিধি ৩২ অনুযায়ী প্রার্থিতা বাতিলের বিধান রয়েছে।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র দাখিলের প্রাক্কালে সভা, মিছিল, শোভাযাত্রা ও শোডাউন করায় আচরণবিধি ভঙ্গের দায়ে কেন আপনার প্রার্থিতা বাতিল অথবা আপনার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না সে বিষয়ে নির্বাচন কমিশনে (কক্ষ নং-৩১৪, নির্বাচন ভবন, আগারগাঁও, ঢাকা) ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে

আগামী ৭ মে বিকেল ৩টায় ব্যাখ্যা প্রদানের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

এই অবস্থায়, মাননীয় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে আপনাকে উল্লিখিত তারিখ ও সময়ে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

সোনালী/জেআর