ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ৭:১৩ পূর্বাহ্ন

পদ্মা নদীতে গোসল করতে নেমে প্রাণ হারাল কলেজছাত্র

  • আপডেট: Wednesday, April 26, 2023 - 9:15 pm

অনলাইন ডেস্ক: রাজশাহীর পদ্মা নদীতে গোসল করতে নেমে সাজেদুর রহমান মাহিন (১৭) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে।

বুধবার (২৬ এপ্রিল) দুপর ২টার দিকে নগরীর মতিহার থানার ফুলতলা ঘাটে তিনি ডুবে যান।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের একটি ডুবুরি দল ঘটনাস্থলে যায়। তারা প্রায় ৩০ মিনিট চেষ্টা চালিয়ে পদ্মা নদীর ওই ফুলতলা ঘাটের নিচ থেকেই তার মরদেহ উদ্ধার করে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার মুহাম্মাদ আব্দুর রউফ জানান, ওই কলেজছাত্রের নাম সাজেদুর রহমান মাহিন। তিনি নগরীর কাজলাগেট এলাকার মোস্তাকুর রহমানের ছেলে।

তিনি রাজশাহী ইসলামিয়া কলেজের উচ্চ মাধ্যমিকের প্রথম বর্ষের ছাত্র ছিলেন। তার মরদেহ নৌ-পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

রাজশাহী সদর নৌ-পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শাহরিয়ার রহমান জানান, দুপুরে শখের বসে গোসল করতে পদ্মা নদীতে নেমেছিলেন সাজেদুর রহমান মাহিন। তবে তিনি সাঁতার জানতেন না। কিনারায় নেমে গোসল করছিলেন। কিন্তু হঠাৎ নদীর স্রোতের তোড়ে দূরে ভেসে যান।

ওই সময় সাঁতার কাটতে না জানায় তিনি ডুবে যান। পরে আর উঠে আসতে পারেননি। মাহিন ডুবে যাওয়ার পর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরে ফোন দেওয়া হয়। এরপর ফায়ার সার্ভিসের ডুবুরি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে মাহিনের মরদেহ উদ্ধার করে।

এ সময় তারা পুলিশের কাছে নিহত কলেজছাত্রের মরদেহটি হস্তান্তর করে। পরে রাজশাহী নৌ-পুলিশ নিহতের মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে। সুরতহালের পর মাহিনের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এই ঘটনায় প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান- রাজশাহী সদর নৌ-পুলিশের এই কর্মকর্তা।

সোনালী/জেআর