ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৬:৪৬ অপরাহ্ন

চলন্ত মোটরসাইকেল থেকে টাকা ছিনতাই, বাবা-ছেলে গ্রেফতার

  • আপডেট: Wednesday, April 19, 2023 - 7:19 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে চলন্ত মোটরসাইকেল থেকে আড়াই লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় বাবা-ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৯ এপ্রিল) ভোরে নাটোরের দিঘাপতিয়া ঘোষপাড়া এলাকা থেকে ছেলেকে ও শহরের পাঠানপাড়া এলাকা থেকে বাবাকে গ্রেফতার করে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) বোয়ালিয়া মডেল থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- নাটোরের দিঘাপতিয়া ঘোষপাড়া এলাকার আব্দুর রাজ্জাক (৫৫) ও তার ছেলে মো. রাজিব হোসেন (৩২)। সম্পর্কে তারা বাবা ও ছেলে।

সম্পতি নগরীর সাহেব বাজার এলাকা থেকে আড়াই লাখ টাকা ছিনতাইয়ের ঘটনার পর প্রশাসনের নজরে আসেন তারা।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ৩০ মার্চ দুপুরে নগরের সাহেববাজার জিরো পয়েন্ট এলাকায় আইএফআইসি ব্যাংক থেকে তিন লাখ টাকা ঋণ নেন মো. বাহাদুর রহমান (২৫) নামে এক ব্যক্তি। সেখান থেকে ৫০ হাজার টাকা ব্যাংকে থাকতেই ভাইকে দিয়ে দেন। বাকি আড়াই লাখ টাকা ব্যাগে ভরে মোটরসাইকেলে নিয়ে যাচ্ছিলেন।

ব্যাগটি মোটরসাইকেলের পেছনে ঝোলানো ছিল। মোটরসাইকেল নিয়ে স্যান্ডেল পট্টির কাছে আসার পরপরই চলন্ত মোটরসাইকেল থেকে ব্যাগটি খুলে নিয়ে পালিয়ে যান এক ব্যক্তি। এ সময় অনেক চিৎকার করলেও কেউ এগিয়ে আসেননি। সঙ্গে সঙ্গে বোয়ালিয়া মডেল থানা-পুলিশকে বিষয়টি মৌখিকভাবে জানালে তারা ঘটনাস্থলে পৌছায়।

পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃত আব্দুর রাজ্জাক প্রায় ৩০ বছর আগে নাটোর থেকে নগরীর পাঠানপাড়া এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করেন। আর ৫-৭ বছর আগে ছেলেকে নিয়ে জড়িয়ে পড়েন ছিনতাইয়ে। সবশেষ এ ছিনতাইয়ের ঘটনায় সিসিটিভি ফুটেজে তাদের ছবি ধরা পড়ে।

এ বিষয়ে আরএমপির বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ও প্রযুক্তির সহায়তায় দুজনকে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গ্রেফতারকৃত দুইজন সম্পর্কে বাবা এবং ছেলে। অন্য আসামীদেরও গ্রেফতারের চেষ্টা চলছে। আইনশৃঙ্খলা রক্ষায় ও অপরাধ দমনে পুলিশ সর্বদা তৎপর আছে।

সোনালী/জগদীশ রবিদাস