ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ১০:৫৩ অপরাহ্ন

আজ যে তিন বিভাগে বৃষ্টির সম্ভাবনা

  • আপডেট: Monday, April 17, 2023 - 4:32 pm

অনলাইন ডেস্ক: দেশে টানা ১৪ দিন ধরে তাপপ্রবাহ চলছে। এরইমধ্যে তাপপ্রবাহ সারা দেশে ছড়িয়ে পড়েছে। কোথাও কোথাও তাপপ্রবাহ তীব্র আকার ধারণ করেছে। গরমের কারণে হাসফাঁস করছে দেশের মানুষ।

এর মধ্যেই বৃষ্টির সুখবর দিলো আবহাওয়া অধিদপ্তর। তিন বিভাগের দু-এক জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে। তবে সীমিত পরিসরে ঝড়-বৃষ্টি হলেও আপাতত গরম থেকে মুক্তি মিলছে না বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, সোমবার (১৭ এপ্রিল) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

তবে বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ সোমবার (১৭ এপ্রিল) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর বলছে, ঢাকা ও আশপাশের এলাকার তাপমাত্রা শুষ্ক ও প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। তবে রাতে তাপমাত্রা আরও বাড়তে পারে।

আগামী ৫ দিনের আবহাওয়ার অবস্থা নিয়ে অধিদপ্তর বলছে, আগামী ৫ দিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

রোববার (১৬ এপ্রিল) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল যশোর ও চুয়াডাঙ্গায়। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ১৯৬৫ সালের পর অর্থাৎ গত ৫৮ বছরে এটিই ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা।

সোনালী/জেআর