ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৮:৫১ অপরাহ্ন

রাজশাহীতে নৌকা চান তিন নেতা

  • আপডেট: Thursday, April 13, 2023 - 12:15 am

স্টাফ রিপোর্টার ও ডেস্ক: রাজশাহীসহ পাঁচ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ শেষ হয়েছে। গত রোববার শুরু হয়ে বুধবার মনোনয়ন ফরম বিতরণ শেষ হয়।

বুধবার মনোনয়ন ফরম বিতরণের চতুর্থ ও শেষ দিন পর্যন্ত রাজশাহী, গাজীপুর, খুলনা, বরিশাল ও সিলেট- এই পাঁচ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মোট ৪১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

গত সোমবার রাজশাহী সিটি নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন। বুধবার তার পক্ষে রাজশাহী মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা দলীয় মনোনয়নপত্র জমা দেন।

এছাড়াও দলীয় মনোনয়ন ফরম তুলেছেন সিটি মেয়র খায়রুজ্জামান লিটনের চাচা ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহফুজুল আলম লোটন। মনোনয়নের বিষয়টি নিশ্চিত করে তিনি গণমাধ্যমকে বলেছেন, ‘জননেত্রী শেখ হাসিনার উপরই সবকিছু নির্ভর করছে। উনি যাকে মনোনয়ন দিবেন তার পাশেই আমরা আছি।’

এদিকে, নানা জল্পনার কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বুধবার দলীয় মনোনয়ন ফরম তুলেছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

মনোনয়নের বিষয়টি নিশ্চিত করে ডাবলু গণমাধ্যমকে বলেছেন, ‘মেয়র পদে নির্বাচনের জন্য আজকেই দলীয় মনোনয়ন তুলেছি এবং আজই জমাও দিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী এবং মনোনয়ন বোর্ড যাকে মনোনয়ন দিবে, আমি না পেয়ে যদি অন্য কেউ পায় তার জন্যই কাজ করব। যদি নমিনেশন না পান, তবে দলের বাইরে গিয়ে কোনো কিছু করার চিন্তা ভাবনা নেই বলেও জানিয়েছেন তিনি।

আওয়ামী লীগের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাজশাহী সিটি করপোরেশনে ৩ জন ছাড়াও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ১৭ জন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ৪ জন, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ৭ জন, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ১০ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

গত ৩ এপ্রিল নির্বাচন কমিশন পাঁচ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী, গাজীপুর সিটি করপোরেশনে আগামী ২৫ মে, খুলনা ও বরিশাল সিটি করপোরেশনে ১২ জুন এবং রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনে ২১ জুন ভোট হবে।

সোনালী/জেআর