ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১২:৪৫ অপরাহ্ন

চলে গেলেন সেই খুকি, এমপি বাদশার শোক

  • আপডেট: Thursday, April 13, 2023 - 5:22 pm

স্টাফ রিপোর্টার: জয়িতা পুরস্কার পাওয়া রাজশাহীর সংবাদপত্রের হকার দিল আফরোজ খুকি আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন।)

রাজশাহী নগরীর মহিষবাথান এলাকার মাদার তেরেসা হোমসে চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার দুপুর ১টা ২০ মিনিটের দিকে তিনি মৃত্যুবরণ করেছেন।

রাজশাহী জেলা প্রশাসনের সহকারী কমিশনার শামসুল ইসলাম গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তার বয়স হয়েছিল ৬৩ বছর। আত্মনির্ভরশীল ও মর্যাদাপূর্ণ জীবনের জন্য তার সংগ্রাম এবং দাতব্য কর্মকাণ্ডের জন্য তিনি দেশব্যাপী পরিচিত।

এদিকে, দিল আফরোজ খুকির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। এক শোক বার্তায় তিনি খুকির বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত সবার প্রতি সমবেদনা জানান।

রাজশাহীর জেলা প্রশাসক (ডিসি) শামীম আহমেদ জানান, তিনি খুব শিগগির হোমস এ যাবেন এবং জেলা প্রশাসন তার শেষকৃত্যের সুষ্ঠু ব্যবস্থা করবে।

খুকি ৩০ বছরেরও বেশি সময় সংবাদপত্রের হকার হিসেবে কাজ করেন। তিনি শিরোইল এলাকায় তার বাড়ির কাছে এজেন্টদের কাছ থেকে খবরের কাগজ সংগ্রহ করে শহরের রাস্তায় পায়ে হেঁটে বিক্রি করতেন। এতে যে সামান্য আয় হতো সেটি তিনি সুবিধাবঞ্চিত নারীদের জন্য ব্যয় করতেন।

গত বছরের ডিসেম্বরে রাজশাহী লক্ষ্মীপুর এলাকায় খবরের কাগজ বিক্রি করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন খুকি। রাস্তা থেকে এক পুলিশ কনস্টেবল তাকে হাসপাতালে নিয়ে যান। এরপর থেকে হাসপাতালেই ছিলেন তিনি।

সোনালী/জেআর