ঢাকা | জুন ২২, ২০২৪ - ১১:৪২ পূর্বাহ্ন

লোক দেখানো নামাজ পড়ে ট্রলের শিকার রাখি

  • আপডেট: Thursday, April 6, 2023 - 1:21 am

অনলাইন ডেস্ক: ভারতীয় মিডিয়ার এক আলোচিত নাম রাখি সাওয়ান্ত। এই অভিনেত্রী বুধবার (৫ এপ্রিল) ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন। ভিডিওটিতে দেখা যাচ্ছে তিনি নামাজ আদায় করছেন।

জানা গেছে, রমজান মাসে রোজা রেখে নিয়মিত নামাজ আদায় করছেন এই বলিউড অভিনেত্রী। নামাজ আদায় করার ভিডিও দেখে অনেকেই বলছেন, তিনি ইসলামের মৌলিক নিয়ম লঙ্ঘন করেছেন এবং তার এগুলো লোক দেখানো।

রাখির পোস্ট করা ভিডিওতে দেখা যায়, বুকে হাত দিয়ে একটি মাদুরের ওপর দাঁড়িয়ে রয়েছেন। তিনি কালো হিজাব, কুর্তা এবং লেগিংস পরেছেন।

একজন নেটিজেন মন্তব্য করেছেন, ‘আপনি নামাজ পড়ছেন এটা খুব ভালো দিক। কিন্তু নামাজ পড়ার কিছু প্রাথমিক নিয়ম আগে আপনাকে শিখতে হবে। আপনার পরিহিত পাজামা অনেক ওপরে উঠে গেছে যা নারীদের জন্য নাজায়েজ। দ্বিতীয়ত আপনি পায়ের এবং হাতের নখে নেইলপলিশ দিয়েছেন যা ইসলামে সম্পূর্ণ নিষিদ্ধ। জাজাক আল্লাহু খায়ের আল্লাহ আপনাকে হেদায়েত দান করুক।’

অন্য একজন লিখেছেন, ‘আপনি যদি নামাজ আদায় করেন, তাহলে আপনার পুরো শরীর ঢাকুন।’

একই অনুভূতি আরও বেশ কয়েকজন প্রকাশ করেছেন। সর্বশেষ একজন ক্ষুব্ধ অনুসারী লিখেছেন, ‘আপনি এতো ছোট প্যান্টে নামাজ পড়তে পারেন না, নারীদের জন্য ইসলামে এটা সম্পূর্ণ বেদাত।’

মূলত আদিলের সঙ্গে বিয়ের পর ইসলাম ধর্ম গ্রহণ করেন রাখি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে রাখি বলেন আমি প্রতিনিয়ত ইসলামের নিয়ম-কানুন শিখছি। আমি জানতাম না কীভাবে নামাজ পড়তে হয়। বর্তমানে আমি তা জানার এবং পালন করার চেষ্টা করছি।

উল্লেখ্য, এ অভিনেত্রী ওমরাহ পালনের জন্য মদিনা এবং মক্কা যেতে চেয়েছিলেন। কিন্তু ভিসা জটিলতার কারণে যেতে পারেননি।

সোনালী/জেআর