ঢাকা | জুন ২২, ২০২৪ - ১:৩১ অপরাহ্ন

রাজশাহীতে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে ১০ বছরের আটকাদেশ

  • আপডেট: Wednesday, April 5, 2023 - 9:00 pm

অনলাইন ডেস্ক: রাজশাহীতে স্ত্রীকে হত্যার দায়ে কিশোর স্বামী সোহাগ হোসেনকে (১৮) ১০ বছরের আটকাদেশ প্রদান করা হয়েছে।

বুধবার দুপুর আড়াইটার ‍দিকে রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২-এর বিচারক মো. হাসানুজ্জামান এ রায় দেন।

সাজাপ্রাপ্ত সোহাগ হোসেন বাগমারা উপজেলার চানপাড়া এলাকার প্রয়াত জয়নালের ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) নাসরীন আক্তার মিতা জানান, ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে বাগমারা মোল্লাপাড়ার হান্নান মোল্লা ও সামেনা বিবির মেয়ে সাবিনা খাতুনকে চানপাড়া এলাকার প্রয়াত জয়নালের ছেলে সোহাগ আলীর সঙ্গে বিয়ে দেন।

বিয়ের দেড় মাস পর ৩০ এপ্রিল রাতে তাকে গলা টিপে হত্যা করেন সোহাগ আলী। এ ঘটনায় নিহত সাবিনার মা সামেনা বিবি বাদী হয়ে সোহাগ আলীসহ আরও তিনজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়, ৬০ হাজার টাকা যৌতুক দেওয়ার পরও দুই লাখ টাকা যৌতুকের দাবিতে সাবিনা খাতুনকে নির্যাতন করে হত্যা করে আসামিরা।

মামলাটির সাক্ষ্যগ্রহণ শেষে আদালত সোহাগ হোসেনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পান। পরে আজ বুধবার দুপুর আড়াইটার দিকে রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক মো. হাসানুজ্জামান রায় এ ঘোষণা করেন।

রায়ে বলা হয়েছে, আসামি সোহাগ যখন হত্যাকাণ্ডটি ঘটায়, তখন তার বয়স ছিল ১৬ বছর দুই মাস। তবে বর্তমানে তিনি প্রাপ্তবয়স্ক। তাই ১০ বছরের সাজা ভোগের জন্য তাকে সংশোধনাগারে যেতে হবে না।

তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। তবে মামলার অপর তিন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেন আদালত।

সোনালী/জেআর