ঢাকা | জুন ১৬, ২০২৪ - ৭:০১ অপরাহ্ন

প্রতিবন্ধী কিশোরীকে আটকে রেখে ধর্ষণ, আসামি গ্রেফতার

  • আপডেট: Tuesday, April 4, 2023 - 7:54 pm

অনলাইন ডেস্ক: বরগুনার বেতাগীতে এক বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে দুই দিন আটকে রেখে ধর্ষণ মামলার আসামি মজিবুর রহমানকে ঢাকার মিরপুর থেকে গ্রেফতার করেছে র‌্যাব। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮ ও র‌্যাব-১০ এর একটি যৌথ দল সোমবার দুপুরে গ্রেফতার করে তাকে। জিজ্ঞাসাবাদ শেষে তাকে মঙ্গলবার বেতাগী থানায় সোপর্দ করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে বরিশাল নগরীর রূপাতলী র‌্যাব-৮ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৮ কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান।

তিনি জানান, গত ২৯ মার্চ সকালে বেতাগীর ঝিলবুনিয়া গ্রামের এক ব্যক্তি তার বাক প্রতিবন্ধী কিশোরী (১৪) মেয়েকে নিয়ে পৌর শহরের বাজারে যাচ্ছিলেন। পথিমধ্যে বাজারের ব্রিজের কাছে মেয়েকে দাঁড় করিয়ে রিকশা আনতে যায় তার বাবা। এই সুযোগে কিশোরীকে ফুসলিয়ে পাশের খাড়াকান্দা গ্রামের মজিবুর রহমান তার নিজ বাড়িতে নিয়ে যায়।

সেখানে তাকে দুইদিন আটকে রেখে ধর্ষণ করে মজিবুর। ৩১ মার্চ রাত সাড়ে ১২টার দিকে পৌরসভার হাওলাদার বাড়ির সামনে থেকে ওই কিশোরীকে উদ্ধার করে স্থানীয়রা। পরে ওই কিশোরী তার পরিবারকে জানায়, প্রতিবেশী মজিবুর ২ দিন তার বাড়িতে আটকে রেখে তাকে ধর্ষণ করে।

এ ঘটনায় ৩১ মার্চ রাতেই বেতাগী থানায় মজিবুরের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা দায়ের করেন ওই কিশোরীর বাবা। এর আগেই মজিবুর পালিয়ে যায়। তথ্য প্রযুক্তির সহায়তায় র‌্যাব ঢাকা থেকে গ্রেফতার করে তাকে।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মজিবুর ওই কিশোরীকে ২ দিন তার নিজ বাড়িতে আটকে রেখে যৌন উত্তেজক ওষুধ খেয়ে ধর্ষণের কথা স্বীকার করেছে বলে জানিয়েছেন র‌্যাব-৮ প্রধান মাহমুদুল হাসান।

সোনালী/জেআর