ঢাকা | জুন ১৪, ২০২৪ - ৯:১২ অপরাহ্ন

তিন মাসে মেট্রোরেলের আয় ৬ কোটি

  • আপডেট: Saturday, April 1, 2023 - 4:55 pm

অনলাইন ডেস্ক: রাজধানীবাসীর জন্য আশীর্বাদ হয়েছে মেট্রোরেল। তিন মাস আগে উদ্বোধন হয়েছে স্বপ্নের মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও রুটের প্রথমার্ধ।

এই তিন মাসে লাভ-লসের হিসাবে প্রায় কোটি টাকা পার্থক্য রয়েছে।

গত বৃহস্পতিবার (৩০ মার্চ) রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনের মেট্রোরেলের সভা কক্ষে সংবাদ সম্মেলনে সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক জানিয়েছেন- উত্তরা থেকে আগারগাঁও মেট্রোরেলের প্রথমার্ধে এখন পর্যন্ত ১০ লাখ ৭৭ হাজার যাত্রী যাতায়াত করেছে। এতে সংস্থাটির আয় হয়েছে ৬ কোটি ২০ লাখ টাকা।

আর উদ্বোধনের পর থেকে এ পর্যন্ত মেট্রোরেলের মোট ব্যয় ৭ কোটি ৩৩ লাখ টাকা। এই ব্যয়ে বিদ্যুৎ বিল, আনসার, স্কাউটসহ পুরো ব্যবস্থাপনা খরচ যুক্ত আছে।

তিনি বলেন, পুরোপুরিভাবে মেট্রোরেল চালু না হলে এর সঠিক হিসাব বলা যাবে না। সাংবাদিকদের অনুরোধে আনুমানিক একটা হিসাব দেওয়া হয়েছে।

এর আগে আগামী ৫ এপ্রিল থেকে উত্তরা থেকে আগারগাঁওয়ের মধ্যবর্তী সব স্টেশনে মেট্রোরেল চলবে বলে ঘোষণা দেন এম এ এন ছিদ্দিক।

সংবাদ সম্মেলনে ব্যবস্থাপনা পরিচালক জানান, মেট্রোরেল চলাচলের সময়সীমা বাড়ানো হয়েছে। বর্ধিত সময়সূচি অনুযায়ী সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে মেট্রোরেল।

তিনি বলেন, যাত্রী চাহিদার কথা বিবেচনা করে দুই ঘণ্টা সময় বাড়ানো হয়েছে। এ ছাড়া নতুন দুটি স্টেশন চালু হলে যাত্রীসংখ্যা আরও বাড়বে ফলে তাদের বিষয়টিও চিন্তা করা হচ্ছে।

সোনালী/জেআর