ঢাকা | জুলাই ২৫, ২০২৪ - ৪:৩৮ পূর্বাহ্ন

জুমার নামাজের সময় স্কুলের আসবাব চুরি করলেন ছাত্রলীগ নেতা!

  • আপডেট: Saturday, April 1, 2023 - 7:18 pm

অনলাইন ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জ জেলা শিবগঞ্জ উপজেলার মির্জাপুর হাইস্কুলের ল্যাব ও অফিসকক্ষের তালা ভেঙে বিভিন্ন আসবাবপত্র চুরির অভিযোগ পাওয়া গেছে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে।

প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, শুক্রবার (৩১ মাচ) জুমার নামাজের সময় তিন সহকারী নিয়ে এ চুরির কাণ্ড ঘটান ছাত্রলীগ নেতা সুমন রেজা।

অভিযুক্ত সুমন রেজা শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের মির্জাপুর গ্রামের মো. রেজাউলের ছেলে এবং তিনি ইউনিয়ন ছাত্রলীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক।

ঘটনার প্রত্যক্ষদর্শী মিলন নামে স্থানীয় এক ব্যক্তি বলেন, শুক্রবার ১টা ২০ মিনিটের দিকে আমি ও আমার এক বন্ধু স্কুলের পাশ দিয়ে আসছিলাম। তখন দেখলাম ছাত্রলীগ নেতা সুমন ও তার তিন সহযোগী স্কুলের মালামাল ভ্যানে বোঝাই করছে। আমরা স্কুল কর্তৃপক্ষকে বিষয়টি জানানোর আগেই মালামাল নিয়ে সুমন ও তার সহোযোগীরা পালিয়ে যায়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসগার আলী চুরির বিষয়টি নিশ্চিত করে বলেন, জুমার নামাজের সময় সবাই মসজিদে গেলে ফাঁকা পেয়ে স্কুলের তালা ভেঙে বিভিন্ন আসবাবপত্র চুরি করে দুটি ভ্যান ভর্তি করে নিয়ে যায় চোরেরা। কিছুক্ষণ পর বিষয়টি জানাজানি হলে খোঁজ শুরু হয়। একপর্যায়ে শিবগঞ্জ উপজেলার আড়গাড়া হাট ও গোমস্তাপুর উপজেলার চৌডলা থেকে চুরির মালামালসহ ভ্যান দুটি উদ্ধার করা হয়।

ভ্যান দুটির চালকের উদ্ধৃতি দিয়ে এ শিক্ষক বলেন, স্কুলের পিয়ন পরিচয় দিয়ে এসব আসবাব বিক্রি করেছে সুমন। স্কুলে এর আগেও বিভিন্ন সময় চুরির ঘটনা ঘটিয়েছে সে।

এর আগেও সুমনের বিরুদ্ধে চুরির অভিযোগ উঠেছিল। স্থানীয় এক ব্যক্তি বলেন, এলাকার একজনের ট্রাক্টরের ব্যাটারি চুরি করেছিলেন সুমন। কিন্তু রাজনৈতিক প্রভাব খাটিয়ে সে এটাকে ধামাচাপা দিয়ে দেয়।

স্কুলের আসবাবপত্র চুরির অভিযোগ বিষয়ে সুমনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি উল্টো প্রশ্ন ছুঁড়েন, আমাকে কেউ কি চুরি করতে দেখেছে? আমার এই চুরির ঘটনার সঙ্গে কোনো সংশ্লিষ্টতা নেই।

শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সমিউর রহমান বাবু বলেন, সংশ্লিষ্ট ঘটনার সত্যতা পাওয়া গেলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোনালী/জেআর