ঢাকা | জুন ১৫, ২০২৪ - ১১:১১ অপরাহ্ন

ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা

  • আপডেট: Thursday, March 30, 2023 - 10:59 pm

অনলাইন ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আফগানিস্তান যুবাদের হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। ট্রফির লড়াইয়ে আফগানদের ৬ উইকেটে হারায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বাংলাদেশ-আফগানিস্তান ছাড়া টুর্নামেন্টের অন্য দলটি হলো শ্রীলঙ্কা।

আবুধাবির টলারেন্স ওভালে বৃহস্পতিবার মুখোমুখি হয় আফগানিস্তান-বাংলাদেশ। টস জিতে ব্যাটিং করতে নেমে ৩৭ ওভারে মাত্র ১৪৩ রানে অলআউট হয় আফগানিস্তান। রান তাড়া করতে নেমে মাত্র ২৩.২ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে লাল সবুজের প্রতিনিধিরা।

বাংলাদেশকে জিতিয়ে মাঠ ছাড়েন আহরার আমিন-নাজিব শামস। আহরার ৫ ও নাজিব ৭ রানে অপরাজিত ছিলেন। তবে জয়ের ভিত গড়ে দেন রিজওয়ান চৌধুরী-জিসান আলমরা। জিসানের ব্যাটে বাংলাদেশের শুরুটা হয় ঝড়ো। মাত্র ১৯ বলে ৩৫ রান করে তিনি আউট হন। তার ইনিংস সাজানো ছিল ৭টি চারের মারে।

রিজওয়ানের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৩ রান। ৪৯ বলে ৫টি চার ও ১টি ছয়ের মারে এই রান করেন তিনি। এ ছাড়া আরিফুল ইসলাম ২২ ও আশিকুর রহমান শিবলি ১৭ রান করেন। আফগানদের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন কামরান হোতাক।

এর আগে মাহফুজুর রহমানের ঘূর্ণিজাদুতে আফগানিস্তানের ব্যাটসম্যানরা ছিলেন অসহায়। ১০ ওভারে মাত্র ২৯ রান দিয়ে মাহফুজ একাই নেন ৬ উইকেট। রাফি উজ্জামান নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন মারুফ মৃধা-পারভেজ রহমান জীবন।

আফগানদের হয়ে একাই লড়েছিলেন মোহাম্মদ হারুন। তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৬৫ রান। ৬২ বলে ৭টি চারে এই রান করেন তিনি। এ ছাড়া ওয়াফিউল্লাহ ২৭, খালিদ তানিওয়াল ১৫ ও হিজবুল্লাহ দুররানি ১৩ রান করেন। বাকিরা আউট হয়েছেন দুই অঙ্কের ঘরে পৌছানোর আগেই।

আফগানিস্তানের বিপক্ষে হার দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু হয়েছিল বাংলাদেশের। তবে শেষটা হয়েছে সুন্দর। হারের প্রতিশোধের সঙ্গে বাংলাদেশ ফিরছে ট্রফি নিয়েই।

সোনালী/জেআর