ঢাকা | জুলাই ২৩, ২০২৪ - ৬:২১ পূর্বাহ্ন

শাকিবের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ: মুখ খুললেন সেই সহ-নারী প্রযোজক

  • আপডেট: Friday, March 24, 2023 - 4:19 pm

অনলাইন ডেস্ক: ধর্ষণ বিতর্কে এই মুহূর্তে আলোচনার কেন্দ্রবিন্দুতে অভিনেতা শাকিব খান। প্রযোজক রহমত উল্লাহর সঙ্গে দোষারোপ, পাল্টা দোষারোপের চর্চাও অব্যাহত। এ বার প্রযোজকের বিরুদ্ধে নতুন অভিযোগ তুললেন শাকিব। হত্যার হুমকির অভিযোগে রহমতের বিরুদ্ধে মামলা করেন শাকিব। আদালতে দেয়া জবানবন্দিতে অভিনেতা বলেন, “অপারেশন অগ্নিপথ সিনেমার শুটিংয়ে শিডিউল ফাঁসানো ও নারী সহ-প্রযোজককে ধর্ষণের মতো গুরুতর অভিযোগ তুলে আমার কাছ থেকে সাড়ে পাঁচ হাজার ডলার নেন রহমত।”

শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হন শাকিব। সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “প্রতারণাও একটা মাত্রা থাকা উচিত। পর্দায় আমরা সব সময় অন্যায়ের বিরুদ্ধে কথা বলি, প্রতিবাদ করি। দিন শেষে কিন্তু ন্যায়েরই জয় হয়। আমার মনে হয়েছে, সেটা শুধুই পর্দায় সীমাবদ্ধ রাখা উচিত নয়, পর্দার বাইরেও তো আমি একজন মানুষ।”

নায়ক আরও বলেন, “আমি বিশ্বাস করি, এই চক্র যত বড়ই হোক না কেন, সুষ্ঠু বিচার পাব। আদালত যাচাই-বাছাই করে আমার মামলাটি গ্রহণ করেছেন। আইনের ওপর আমার বিশ্বাস আছে, শ্রদ্ধা আছে।”

অন্য দিকে যে নারী মুখ খুললেন। তিনি বলেন, “বাংলাদেশে আমার প্রসঙ্গ টেনে আমার হয়ে যে অভিযোগ করা হয়েছে, সে সম্পর্কে আমি কিছুই জানি না। সিনেমাটি সম্পূর্ণ করা হবে কি না, তা নিয়েও আমরা কোনও সিদ্ধান্ত নিইনি। আর আমার ব্যক্তিগত ঘটনা নিয়ে যে সব কথা হচ্ছে, তার জন্য আমি কাউকে অনুমতি দিইনি। এমনকি এই প্রসঙ্গ নিয়ে যে পদক্ষেপ গ্রহণ করা হবে, তা-ও আমি জানতাম না।

২০১৬ সালের অভিযোগটি এখনও তদন্তাধীন। কী করব, তা ভবিষ্যতে বিবেচনা করব। এখন আমি এ সব নিয়ে ভাবছি না।” সূত্র: আনন্দবাজার

সোনালী/জেআর