ঢাকা | জুন ১৯, ২০২৪ - ১০:০০ অপরাহ্ন

কলাগাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

  • আপডেট: Wednesday, March 22, 2023 - 6:04 pm

ডেস্ক: কলাগাছের সঙ্গে এ কেমন শত্রুতা! রাজশাহীর পবার বায়া ভোলাবাড়ি এলাকার একটি বাগানের ৩০০টি কলাগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

এ ঘটনায় বুধবার (২২ মার্চ) ১২ জনকে আসামি করে এয়ারপোর্ট থানায় অভিযোগ দেওয়া হয়েছে। অভিযোগ তদন্ত করে দেখছে পুলিশ।

অভিযোগে বলা হয়েছে- ওই এলাকার মৃত কসিম উদ্দিনের ছেলে গিয়াস উদ্দিনসহ তার অংশীদাররা প্রায় ৫০ বছর আগে থেকে পৈত্রিক সূত্রে পাওয়া ভোলাবাড়ি মৌজার খতিয়ান ২৯০১, ২২৯৪ ও ২৩৫৪ দাগের ৪৮ শতাংশ জমি ভোগ দখল করে আসছেন। বর্তমানে সেখানে কলা চাষ করেন তারা।

কিন্তু, গত ১৮ মার্চ সকালে অভিযুক্ত ভোলাবাড়ির মৃত কলিমুদ্দিনের ছেলে আসলাম আলী ও আনসার আলী, মৃত কাবের মন্ডলের ছেলে জান মোহাম্মদ, জান মোহাম্মাদের ছেলে সোহেল আহম্মেদ ও মো. সাগর, মৃত আব্দুল আজিজের ছেলে আলফাজ উদ্দিন বাবু, দিল মোহাম্মাদের ছেলে গোলাম রাব্বি, মুনসুর রহমানের ছেলে সোহাগ হোসেন, বায়াপাড়া এলাকার মৃত কাচু সেখের ছেলে এন্তাজ আলী ওরফে গেনা, বারইপাড়া গ্রামের মৃত আফসার আলীর ছেলে রফিকুল ইসলাম রফিক, মৃত সামমুদ্দিনের ছেলে সোহাগ হোসেন জয়, বালিয়াডাঙ্গার সেলিম হোসেনের ছেলে আবু সাঈদ জোরপূর্বক ক্ষেতে ঢুকে ৩০০টি কলাগাছ কেটে পালিয়ে যায়।

এ ব্যাপারে জমির মালিক গিয়াস উদ্দিন বলেন, অভিযুক্তরা হঠাৎ করে শনিবার (১৮ মার্চ) তাদের ভোগদখল করা জমিতে ঢুকে ৩০০টি কলাগাছ কেটে ফেলেন। এতে প্রায় দুই লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। এর কারণ জানতে চাইলে তারা উল্টো আমাদের প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছেন। তাই থানায় অভিযোগ দেওয়া হয়েছে।

অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরান হোসেন জানান, এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যক্তি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সোনালী/জেআর