ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ৪:২৭ পূর্বাহ্ন

দ্রব্যমূল্য কমানোর দাবিতে ওয়ার্কার্স পার্টির বিক্ষোভ মিছিল

  • আপডেট: Tuesday, March 14, 2023 - 7:52 pm

স্টাফ রিপোর্টার: নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দাম কমানোর দাবিতে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী জেলা ও মহানগর ওয়ার্কার্স পার্টি।

মঙ্গলবার বিকালে নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। ওয়ার্কার্স পার্টিসহ যুবমৈত্রী, নারী মুক্তি সংসদ, ছাত্রমৈত্রী ও শ্রমিক ফেডারেশনের নেতাকর্মীরা লাল পতাকা নিয়ে বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন।

শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মিছিলটি আবারো দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে একটি সংক্ষিপ্ত পথসভায় বক্তারা হেন্ডমাইকে বক্তব্য দেন। ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সভাপতি লিয়াকত আলী লিকু এতে সভাপতিত্ব করেন।

পথসভা থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর দাবি জানিয়ে বক্তারা বলেন, প্রতিনিয়ত দ্রব্যমূল্য বৃদ্ধিতে অসহায় হয়ে পড়েছে মানুষ। অনেকেই ঋণগ্রস্ত হয়ে যাচ্ছে। কৃষক যে মূল্যে পণ্য বিক্রি করছে, তা বড় শহরগুলোয় এসে কয়েক গুণ বেশি দামে বিক্রি হচ্ছে। এর জন্য মধ্যস্বত্বভোগী ও বাজার সিন্ডিকেটকারীরা দায়ী। এ অবস্থা চলতে পারে না। অনতিবিলম্বে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমাতে হবে।

মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর পরিচালনায় পথসভায় বক্তব্য দেন, জেলার সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, মহানগরের সিরাজুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, জেলার সম্পাদকমণ্ডলির সদস্য মতিউর রহমান তপন, ফরজ আলী, নগরের সম্পাদকমণ্ডলির সদস্য আব্দুল মতিন, নাজমুল করিম অপু, মনিরউদ্দীন পান্না, নগর যুবমৈত্রীর সভাপতি মতিউর রহমান মতি, সাধারণ সম্পাদক শামীম ইমতিয়াজ, মহানগর পার্টির সদস্য সীতানাথ বণিক, অসিত পাল, আব্দুল খালেক বকুল, মাসুক আক্তার অনিক, মহানগর ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক বিজয় সরকার প্রমুখ।

সোনালী/জগদীশ রবিদাস