ঢাকা | জুন ১৬, ২০২৪ - ৫:৫১ অপরাহ্ন

তিন বছর বয়সী শিশুর গুলিতে ৪ বছর বয়সী বোন নিহত

  • আপডেট: Tuesday, March 14, 2023 - 5:00 pm

অনলাইন ডেস্ক:  যুক্তরাষ্ট্রে তিন বছর বয়সী এক কন্যা শিশুর গুলিতে তার চার বছর বয়সী বড় বোন নিহত হয়েছে। যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের হিউস্টন শহরের কাছে চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, টেক্সাসের হিউস্টনের কাছে তিন বছর বয়সী এক মেয়ে শিশু দুর্ঘটনাক্রমে তার চার বছর বয়সী বোনকে হ্যান্ডগান দিয়ে গুলি করে হত্যা করেছে।

হ্যারিস কাউন্টি শেরিফ এড গনজেলস এই ঘটনাকে ‘প্রতিরোধ যোগ্য’ উল্লেখ করে বলেন, তিন বছর বয়সী শিশুটি গুলি-ভর্তি আধা-স্বয়ংক্রিয় একটি পিস্তল হাতে পায়। পরিবারের সদস্যরা হঠাৎ গুলির শব্দ শুনতে পেয়ে বেডরুমে দৌড়ে যান। তারা মেঝেতে চার বছর বয়সী মেয়েটিকে সংজ্ঞাহীন পড়ে থাকতে দেখেন। গনজেলস বলেন, ছোট শিশুটি অনিচ্ছাকৃতভাবে গুলি চালিয়েছিল বলে মনে হয়েছে। এটাকে তিনি ‘দুঃখজনক ঘটনা’ উল্লেখ করে বলেন, তদন্ত চলছে।

পিউ রিসার্চ সেন্টারের মতে, প্রায় ৪০ শতাংশ মার্কিন পরিবারের কাছে বন্দুক রয়েছে এবং এগুলোর বেশিরভাগই এমন পরিবার যেখানে শিশুরাও রয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির স্কুল অব পাবলিক হেলথ’র তথ্য অনুসারে, যুক্তরাষ্ট্রে যত পরিবারের বন্দুক রয়েছে তার অর্ধেকেরও কম পরিবার সেগুলো নিরাপদে সংরক্ষণ করে থাকে।

২০১৫ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত সময়ে যুক্তরাষ্ট্রের শিশুদের (১৮ বছরের নিচে) দ্বারা কমপক্ষে ২ হাজার ৭০টি অনিচ্ছাকৃত গুলির ঘটনা ঘটেছে। এতে ৭৬৫ জনের মৃত্যু এবং ১ হাজার ৩৬৬ জন আহত হয়েছে।

সোনালী/জেআর