ঢাকা | জুন ১৩, ২০২৪ - ৫:০৪ অপরাহ্ন

ইমরানের বাসভবনের সামনে পুলিশ ও কর্মীদের সংঘর্ষ

  • আপডেট: Tuesday, March 14, 2023 - 7:06 pm

অনলাইন ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরান খানের বাসভবনের সামনে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় পিটিআই কর্মীদের ছত্রভঙ্গ করতে ইসলামাবাদ পুলিশ জলকামান ও কাঁদানে গ্যাস ব্যবহার করে। আজ মঙ্গলবার লাহোরে ইমরানের বাসভবন জামান পার্কের সামনে এই ঘটনা ঘটে। খবর ডনের।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনের ফুটেজ দেখা যায়, পিটিআই সমর্থকদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করেছে পুলিশ। সঙ্গে ছিল জলকামান। সমর্থকরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন।

এদিন দুপুর ২টার পর ইমরানকে গ্রেপ্তার করতে লাহোরের জামান পার্কের বাসভবনের সামনে যায় পুলিশ। এ বিষয়ে ইসলামাবাদ পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে জানাতে চাইলে তিনি কোনো মন্তব্য করেননি।

ইসলামাবাদের জেলা ও দায়রা আদালত তোশাখানা মামলার শুনানিতে ধারাবাহিকভাবে অনুপস্থিত থাকার পর ইমরানের বিরুদ্ধে অন্য একটি মামলায় আবারও গ্রেপ্তারি পরোয়ানা জারি করার একদিন পর এ ঘটনা ঘটল। একই সঙ্গে ১৮ মার্চের মধ্যে সাবেক প্রধানমন্ত্রীকে আদালতে হাজির করতে পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।

সংঘর্ষের পর পিটিআইয়ের শাহ মেহমুদ কুরেশি সাংবাদিকদের বলেন, আমি ইসলামাবাদের ডিআইজির (অপারেশনস) সঙ্গে কথা বলতে এসেছি। ডিআইজি জানিয়েছিলেন তিনি গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে এসেছেন। আমি তাকে (ডিআইজিকে) অনুরোধ করছি যেন পরিস্থিতি নষ্ট না করে। পিটিআই রক্তপাত চায় না।

ডিআইজির উদ্দেশে তিনি বলেন, আমার সঙ্গে কথা বলেন। আমাকে গ্রেপ্তারি পরোয়ানা দেখান। এ বিষয়ে আমি ইমরান খানের সঙ্গে কথা বলব ও আইনজীবীদের পরামর্শ নেব।

পিটিআই কর্মীদের বিরুদ্ধে পুলিশি পদক্ষেপ বিনা কারণে মন্তব্য করে অবিলম্বে তা বন্ধের দাবি জানান তিনি।

জিও নিউজের এক প্রতিবেদনে বলা হয়, ইমরানকে গ্রেপ্তারের উদ্দেশ্যে সোমবারই ইসলামাবাদ থেকে পুলিশের একটি দল হেলিকপ্টারে করে লাহোরে যায়। তারা লাহোর পুলিশের সঙ্গে বৈঠক করেছে।

সূত্রের তথ্যমতে, বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, ইমরানকে গ্রেপ্তারে ইসলামাবাদ পুলিশকে সর্বাত্মক সহযোগিতা করবে লাহোর পুলিশ। ইসলামাবাদ পুলিশ যেন কোনো বাধাবিঘ্ন ছাড়াই ইমরানের জামান পার্কের বাসায় যেতে পারে, তা লাহোর পুলিশ নিশ্চিত করবে।

সূত্র আরও জানায়, ইসলামাবাদ পুলিশ জামান পার্কে যাওয়ার আগে তারা ইমরানের প্রধান নিরাপত্তা কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করবে।

এক নারী বিচারক ও পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তাদের হুমকি দেওয়ার অভিযোগে হওয়া মামলায় ইমরান খানের বিরুদ্ধে সোমবার গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। ইসলামাবাদের জেলা ও দায়রা আদালত অজামিনযোগ্য এ পরোয়ানা জারি করেন।

সোনালী/জেআর