ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ২:২১ পূর্বাহ্ন

রেলপথ ছাড়ল শিক্ষার্থীরা, ট্রেন চলাচল স্বাভাবিক

  • আপডেট: Monday, March 13, 2023 - 12:55 am

অনলাইন ডেস্ক: রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। সোমবার ১২টা ১০মিনিট থেকে রাজশাহীর রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। স্টেশন থেকে ছেড়ে গেছে ধুমকেতু ও বাংলাবান্ধা এক্সপ্রেস। ঢুকছে মধুমতি এক্সপ্রেস।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার।

এর আগে রোববার রাত ৮টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাজশাহী রেলস্টেশন সংলগ্ন চারুকলা অনুষদের কাছে রেললাইনে অগ্নিসংযোগ করে। এরপর থেকে ঢাকার সঙ্গে রাজশাহীর রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের জেরে রেললাইনে অগ্নিসংযোগ করে শিক্ষার্থীরা।

শনিবার বিকেলে স্থানীয় বিনোদপুর বাজারে এক শিক্ষার্থীকে মারধরের ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ২০০ শিক্ষার্থী আহত হন।

শিক্ষার্থীরা জানান, বাসভাড়া দেওয়াকে কেন্দ্র করে এক চালকের সহকারীদের সঙ্গে প্রথমে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। পরে স্থানীয়রা শিক্ষার্থীদের ওপর হামলা করে।

ওই ঘটনার পর রোববার সকালে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে।

এ ঘটনায় রোববার সন্ধ্যায় উপাচার্য ভবনের সামনে আমরণ অনশনে বসেছেন ৮ জন শিক্ষার্থী। এসময় সুনির্দিষ্ট সাত দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা। এই দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

সোনালী/জেআর