ঢাকা | জুন ১৫, ২০২৪ - ১০:৩৭ পূর্বাহ্ন

তুর্কমেনিস্তানকে উড়িয়ে শুভ সূচনা বাংলাদেশের

  • আপডেট: Friday, March 10, 2023 - 7:35 pm

অনলাইন ডেস্ক: এএফসি অ-২০ নারী বাছাই টুর্নামেন্টে শুভ সূচনা পেয়েছে বাংলাদেশ। তুর্কমেনিস্তানকে ৪-০ গোলে উড়িয়ে নিজেদের প্রথম ম্যাচে সহজ জয় তুলে নিয়েছে লাল সবুজের প্রতিনিধিরা।

শুক্রবার (১০ মার্চ) কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশের পক্ষে জোড়া গোল করেন আকলিমা খাতুন ও স্বপ্না রাণী।

প্রথমার্ধের যোগ করা সময়ে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বাংলাদেশ। কর্নার থেকে স্বপ্না রাণীর ক্রস সরাসরি তুর্কমেনিস্তানের গোলরক্ষক আমানবেরদিয়েভা আয়শা পাঞ্চ করলেও পুরোপুরি ক্লিয়ার করতে ব্যর্থ হন। কয়েকবারের চেষ্টায় জটলা থেকে আকলিমা খাতুন বল জালে পাঠালে ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বাংলার মেয়েরা।

দ্বিতীয়ার্ধেও দাপট ধরে রাখে বাংলাদেশ। ম্যাচের ৭১ মিনিটে নিজেদের দ্বিতীয় গোল পায় লাল সবুজের প্রতিনিধিরা। আকলিমা খাতুনের দুর্দান্ত গোলে ২-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। দুই মিনিটের ব্যবধানে আরও দুইবার প্রতিপক্ষের জালে বল পাঠান স্বপ্না রাণী।

ম্যাচের ৮০ মিনিটে ইতি খাতুনের ক্রস থেকে হেডে গোল করে দলকে তৃতীয়বারের মত এগিয়ে দেন স্বপ্না। দুই মিনিট পর শাহেদা আক্তার রিপার কাটব্যাক থেকে কোনাকুনি শট নেন স্বপ্না। বল তুর্কিমেনিস্তান মিডফিল্ডার মামেদোভা মালিকার পায়ে লেগে জড়ায় জালে। ম্যাচের বাকি সময় আরও সুযোগ পেলেও গোল আদায় করতে ব্যর্থ হয় বাংলাদেশ। ফলে, ৪-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় শামসুন্নাহারদের।

টানা দুই ম্যাচ হেরে ইতোমধ্যেই আসর থেকে ছিটকে গেছে তুর্কমেনিস্তানের মেয়েরা। নিজেদের প্রথম ম্যাচে ইরানের বিপক্ষে তারা হেরেছিল ৭-১ গোলে। রোববার (১২ মার্চ) ইরানের বিপক্ষে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে মাঠে নামবে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

সোনালী/জেআর