ঢাকা | জুলাই ১৩, ২০২৪ - ১২:০৬ পূর্বাহ্ন

শিরোনাম

গুলিস্তানে বিস্ফোরণ: ভবন মালিক দুই ভাইসহ গ্রেপ্তার ৩

  • আপডেট: Thursday, March 9, 2023 - 3:35 pm

অনলাইন ডেস্ক: রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের পাশে সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত ভবনের মালিক দুই ভাইসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার তিনজন হলেন- মো. ওয়াহিদুর রহমান (৪৬), মো. মতিউর রহমান (৩৬) ও আ. মোতালেব মিন্টু (৩৬)। এদের মধ্যে ওয়াহিদুর রহমান ও মতিউর রহমান দুই ভাই। তারা ভবনটির মালিক।

আজ বৃহস্পতিবার তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান ডিআইজি হারুন অর রশিদ।

এর আগে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দু’জন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, ভবন মালিক দুই ভাইয়ের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার প্রমাণ মিলেছে। তারা নিয়ম বহির্ভূতভাবে এবং অনুমতি ছাড়াই ওই ভবনের বেজমেন্টে স্যানিটারির শো-রুম ভাড়া দিয়েছেন। সেখানে ভেন্টিলেশনের কোনো ব্যবস্থা রাখা হয়নি। বেশ কিছু বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

ভবনে বিস্ফোরণের ঘটনায় এর আগে একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়। পুলিশ বাদী হয়ে বুধবার রাতে রাজধানীর বংশাল থানায় মামলাটি দায়ের করে।

প্রসঙ্গত, মঙ্গলবার বিকেল পৌনে ৫টার দিকে রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের পাশে সিদ্দিক বাজারের নর্থসাউথ রোডে অবস্থিত একটি সাততলা ভবনের বেজমেন্টে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ২১ জনের প্রাণহানি হয়েছে, আহত হয়েছেন শতাধিক মানুষ।

ফায়ার সার্ভিস জানিয়েছে, বিস্ফোরণে ৭ তলা ভবনের পাশে আরেকটি ৫ তলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কোনো ভবন ধসে পড়েনি।

সোনালী/জেআর