ঢাকা | জুন ২৫, ২০২৪ - ৫:০৭ পূর্বাহ্ন

শিরোনাম

অ্যাড. বাবু ও আকবর আলীকে ওয়ার্কার্স পার্টি থেকে বহিষ্কার 

  • আপডেট: Thursday, March 9, 2023 - 7:33 pm

স্টাফ রিপোর্টার: দলের সঙ্গে বিশ্বাসঘাতকতা, কর্মিদের উষ্কানি-বিভ্রান্তি করাসহ দলের গঠনতন্ত্র ও আদর্শ বিরোধী কর্মকাণ্ডে যুক্ত থাকার অপরাধে রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকণ্ডলির সদস্য অ্যাড. এন্তাজুল হক বাবু ও জেলার সম্পাদকণ্ডলির সদস্য আকবর আলীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে ওয়ার্কার্স পার্টির নগরস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত জেলা ও মহানগর কমিটির যৌথ সভা থেকে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু। মহানগর সদস্য আলমগীর হোসেনের স্বাক্ষরিত এক বিবৃতিতে গণমাধ্যমকে বহিষ্কারের এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

অ্যাড. বাবু ও আকবর আলীর দলবিরোধী কার্যক্রমের কথা তুলে ধরে বিবৃতিতে বলা হয়, এন্তাজুল হক বাবু গত রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ১৪ দল গঠন ও ১৪ দলের বিরুদ্ধে পার্টির সিদ্ধান্তের বাইরে বিভিন্ন কর্মকাণ্ডে লিপ্ত থেকেছেন। শুধু তাই নয়, ১৪ দলের বিষয়ে পার্টির সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে তিনি বিভিন্ন কর্মকাণ্ডও চালিয়েছেন।

সম্প্রতি আইনজীবী নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ইব্রাহিম-শাহজাহান প্যানেলের বিপক্ষেও তিনি এককভাবে কাজ করেছেন। এছাড়াও তিনি সাম্প্রতিক সময়ে পার্টির অভ্যন্তরে বিশৃঙ্খলা সৃষ্টি; নৈরাজ্য ও বিভেদ তৈরি করার অপচেষ্টা করেছেন। অ্যাড. বাবু পার্টির পদ-পদবী ব্যবহার করে দলীয় কর্মীদের উষ্কানি ও বিভ্রান্ত করেছেন- যা দলের সঙ্গে বিশ্বাসঘাতকতার সামিল।

অপরদিকে, জেলা কমিটির নেতা আকবর আলী দলীয় পদ ব্যবহার করে তার এলাকায় অবৈধ জমির ব্যবসা করে থানায় দেন-দরবারের মাধ্যমে ব্যক্তিগত সুবিধা নিয়েছেন। পার্টি অফিসের নামে জমি আত্মসাত করার অপচেষ্টা করেছেন। তিনিও বিভিন্ন সময় পার্টির কর্মীদের বিভ্রান্ত করার চেষ্টায় লিপ্ত থেকেছেন- যা দলের গঠনতন্ত্র হিসেবে জঘন্য অপরাধ।

অ্যাড. এন্তাজুল হক বাবু ও আকবর আলীর উপরোক্ত সংগঠন বিরোধী কর্মকাণ্ডের জন্যই দল থেকে বহিষ্কার হয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

যৌথ কেন্দ্রীয় সদস্য ও জেলার সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, কেন্দ্রীয় সদস্য ও মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, কেন্দ্রীয় সদস্য ও জেলার সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, কেন্দ্রীয় সদস্য ও মহানগরের সম্পাদকমন্ডলীর সদস্য সাদরুল ইসলাম, অ্যাড. আবু সাঈদ, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, সিরাজুর রহমান খান, জেলার সম্পাদকমন্ডলীর সদস্য মতিউর রহমান তপন, বিমল চন্দ্র রাজোয়ার, কয়েশ উদ্দীন, আব্দুল মান্নান, মহানগর সম্পাদকমন্ডলীর সদস্য আব্দুল মতিন, নাজমুল করিম অপু, মহানগর সদস্য অসিত পাল, মতিউর রহমান মতি, আব্দুল খালেক বকুল, সীতানাথ বণিক, জেলার সদস্য কামরুল হাসান সুমন, মহানগর সদস্য সাঈদ চৌধুরী, জেলার সদস্য বকুল ইমতিয়াজ, কাইয়ুম উদ্দীন প্রমুখ উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

এসবি/জেআর