ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ৮:১১ পূর্বাহ্ন

ভবনটি থেকে আরো দুই মরদেহ উদ্ধার, নিহত বেড়ে ২০

  • আপডেট: Wednesday, March 8, 2023 - 5:32 pm

অনলাইন ডেস্ক: রাজধানীর ফুলবাড়িয়ায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনটি থেকে আরো দুই জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে ফায়ারসার্ভিস। এ নিয়ে এ বিস্ফোরণের ঘটনায় ২০ জন নিহত হলেন। উদ্ধার অভিযানে বুধবার বিকেল ৫টার দিকে দুজনের মরদেহ উদ্ধার হয়।

এর আগে মঙ্গলবার বিকালে গুলিস্তানের ফুলবাড়িয়ার ওই ভবনে বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ২০ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অর্ধশতাধিক। এরমধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, বর্তমানে হাসপাতালে ২০ জন ভর্তি আছেন। তাদের মধ্যে একজন আইসিইউতে। বাকি সবার অবস্থা উন্নতির দিকে। এখন পর্যন্ত এখানে শতাধিক চিকিৎসা নিয়েছেন। যার যে চিকিৎসা দরকার ছিল, তাকে সেটা দেয়া হয়েছে।

পরিচালক বলেন, এখন পর্যন্ত যারা মারা গেছেন, তাদের মধ্যে ১৬ জনের মরদেহ জেলা প্রশাসনের দায়িত্বে বুঝিয়ে দেয়া হয়েছে, একজনকে স্বজনরা নিয়ে গেছেন।

এদিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের ব্রিফিংকালে জানান, এই হাসপাতালে এখন ভর্তি আছেন ১০ জন। তাদের মধ্যে তিনজন আইসিইউতে। এই তিনজনের মধ্যে দুইজন লাইফ সাপোর্টে। তাদের কেউই শঙ্কামুক্ত নন। সবার শরীরের ৫০ থেকে ৯০ শতাংশ দগ্ধ এবং তাদের সবারই শ্বাসনালী ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিস্ফোরণের ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীকে প্রধান করে গঠিত এ কমিটিকে পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সোনালী/জেআর