ঢাকা | জুন ১৮, ২০২৪ - ৬:৫৩ অপরাহ্ন

বানেশ্বর বাজার থেকে দু’হাজার লিটার ভোজ্য তেল ডাকাতি

  • আপডেট: Wednesday, March 8, 2023 - 4:29 pm

অনলাইন ডেস্ক: পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজার থেকে প্রায় দুই হাজার লিটার ভোজ্য তেল ডাকাতির ঘটনা ঘটেছে।

গতকাল বুধবার ভোর ৪টার দিকে রাজশাহী-ঢাকা মহাসড়কের পাশ থেকে তিনটি দোকানের দুই হাজার লিটারের ১০টি তেলের ড্রাম পিকাআপ ট্রাকে তুলে নিয়ে যায় ডাকাতরা। এর মধ্যে সাত ড্রাম ছিল সোয়াবিন ও তিন ড্রাম ছিল সরিষার তেল।

বাজারের সিসিটিভি ফুটেজে দেখা যায়, ভোর ৪টার দিকে একটি পিকআপ গাড়িতে করে কিছু ব্যক্তি বানেশ্বর মসজিদ মার্কেটের সামনে আসে। এরপর তারা সাগর সৈকত স্টোর নামে একটি দোকানের সামনে থেকে পাঁচ ড্রাম (১ হাজার ১০ লিটার), আল আমিন স্টোরে ১ ড্রাম সরিষার (২১০ লিটার) এবং খাদ্য ভাণ্ডার থেকে ৪ ড্রাম (৮০০ লিটার) তেল পিকাআপে তুলে নিয়ে যায়। ভোর ৪টা ৭ মিনিট থেকে ৪টা ১১ মিনিট এই ৪ মিনিটের মধ্যে তারা ১০ ড্রাম তেল গাড়িতে তোলে নিয়ে চলে যায়। এসময় রাজশাহী-ঢাকা মহাসড়কে একার পর এক গাড়ি যাতায়াত করছিল।

সাগর সৈকত স্টোর দোকানের মালিক রতন পাল জানান, প্রতিদিনের মতো মঙ্গলবার রাতে দোকান বন্ধ করে বাড়িতে চলে যায়। সকালে দোকানে এসে দেখি দোকানের সামনে সাজানো তেলের ব্যারেল নেই। ব্যারেল না দেখে আল আমিন স্টোরে থাকা সিসিটিভি ফুটেজ চেক করে দেখি কয়েকজন লোক দোকানের সামনে থেকে একের পর এক তেলের ড্রাম পিকআপে তুলছে। এর পর সেগুলো নিয়ে চলে যায়। তার পাঁচ ড্রাম তেল নিয়ে গেছে। এর মধ্যে চার ড্রাম সোয়াবিন ও এক ড্রাম সরিষার তেল। বিষয়টি সাথে সাথে বানেশ্বর বাজার বনিক সমিতির সভাপতি ও পুলিশকে জানানো হয়।

বানেশ্বর বাজার বনিক সমিতির সভাপতি যুবায়ের মন্ডল জানান, আমরা তেলের ব্যারেল হারানোর একটি লিখিত অভিযোগ পেয়ে। এ নিয়ে থানায় খবরও দিয়েছি। পরে পুলিশ এসে তদন্ত শুরু করেছে।

পুঠিয়া থানার ওসি ফারুক হোসেন জানান, তেল চুরির ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। সিসিটিভি ফুটেজ দেখে এই ছিনতাইকারি চক্রকে শনাক্ত করে ধরতে ও তেল উদ্ধারে পুলিশ তৎপরতা চালাচ্ছে। এছাড়াও বাজারের দুই জন নাইটগার্ডকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

সোনালী/জেআর