ঢাকা | জুন ২২, ২০২৪ - ৭:৩১ অপরাহ্ন

নগরীতে মোবাইল ছিনতাইয়ের অভিযোগে তিন ছিনতাইকারী গ্রেফতার

  • আপডেট: Monday, March 6, 2023 - 8:00 pm
স্টাফ রিপোর্টার: নগরীতে মোবাইল ছিনতাইয়ের অভিযোগে তিন জন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) শাহ্‌মখদুম থানা পুলিশ।
গ্রেফতারকালে আসামিদের কাছ থেকে ছিনতাই হওয়া মোবাইল ফোন উদ্ধার হয়। আরএমপির অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রফিকুল আলম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
গ্রেফতারকৃতরা হলেন- রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার সুজানগর শিল্পীপাড়ার মৃত তোতা মিয়ার ছেলে সবুজ হোসেন (২৪) ও ফারুকের ছেলে মেহেদী (২৫) এবং সুজানগরের আব্দুল হাকিমের ছেলে সায়েম (২১)।

জানা যায়, নগরীর সমবায় মার্কেটের এক দোকানের কর্মচারী হাফিজুর রহমান গত ৫ ফেব্রুয়ারি রাত সাড়ে নয়টায় দোকানের কাজ শেষ করে বাইসাইকেলে করে বাড়ি যাচ্ছিলেন। এসময় তার মোবাইলে কল আসলে তিনি ফোনে কথা বলতে থাকেন। রাত সাড়ে দশটায় শাহ্‌মখদুম থানাধীন নওদাপাড়া এলাকায় দুইজন অটোরিক্সায় করে পেছন দিক থেকে দ্রুত গতিতে এসে রিক্সার পেছনের সিটে বসা একজন হাফিজুরের হাত থেকে মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়।

এসময় হাফিজুর রহমান তার সাইকেল ফেলে অটোরিক্সার পিছনে দৌঁড়াতে থাকেন। পরে নওদাপাড়া বাজারে পৌঁছে তিনি তার পরিচিত একজন মোটরসাইকেল চালককে দেখে তার মোটরসাইকেলের পেছনে ওঠে ছিনতাইকারীদের অনুসরণ করার চেষ্টা করেন। এসময় রাস্তায় শাহ্‌মখদুম থানা পুলিশের টহল গাড়ি দেখে তিনি পুলিশকে ছিনতাইয়ের ঘটনা বলেন।

টহল দলের ইনচার্জ শাহ্‌মখদুম থানার এসআই আব্দুল মতিন ও তার টিম তাৎক্ষণিক সেই অটোরিক্সাটিকে ধাওয়া করে। পরবর্তীতে তারা মধ্য নওদাপাড়া থেকে ছিনতাইকারী সবুজ, মেহেদী ও সায়েমকে গ্রেফতার করেন। এসময় আসামিদের কাছ থেকে ছিনতাই হওয়া মোবাইল ফোন উদ্ধার হয় এবং তাদের ব্যবহৃত অটোরিক্সাটিও জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিরা ঘটনার সত্যতা স্বীকার করেছেন। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে শাহ্‌মখদুম থানায় একটি ছিনতাই মামলা করা হয়েছে।

সোনালী/জেআর