ঢাকা | জুন ১৯, ২০২৪ - ৯:৪৮ পূর্বাহ্ন

দেশের এমন পরিস্থিতির জন্য মুষ্টিমেয় আমলা গোষ্ঠী দায়ী: মেনন

  • আপডেট: Sunday, March 5, 2023 - 1:40 am

অনলাইন ডেস্ক: বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের দাম বৃদ্ধিও সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। কেবল কি ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ও কোভিড দেশের এমন পরিস্থিতির জন্য দায়ী, মোটেও নয়। এজন্য দায়ী ওই বাজার সিন্ডিকেট ও মুষ্টিমেয় আমলা গোষ্ঠী। সামরিক বেসামরিক আমলার হাতে বাংলাদেশের সমস্ত ক্ষমতা, সমস্ত ধন সম্পদ, রাজনৈতিক ক্ষমতা আজকে কেন্দ্রীভূত হয়ে গেছে।

শনিবার সাতক্ষীরায় একটি জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের প্রধানমন্ত্রী বলেন উন্নয়নের কথা। আমরা অস্বীকার করি না। মেট্রোরেল হয়েছে, ট্যানেল হয়েছে, এক্সপ্রেসওয়ে হয়েছে ও পদ্মাসেতু হয়েছে। আমরা সবকিছু দেখি বলি জয় বাংলা। এর থেকে ভালো দেশ, সুন্দর দেশ আর নাই। জয় বাংলা যখন ইনজয় বাংলা হয়ে যায় তখন সেটা আর জয় বাংলা থাকে না। তখন সেটা হয়ে যায় কিছু মুষ্টিমেয় লোকের স্লোগান মাত্র।

মেনন বলেন, ‘সরকার হেফাজতে ইসলাম নামের সাম্প্রদায়িক শক্তির কাছে মাথানত করে আমাদের পাঠ্যপুস্তক থেকে অসাম্প্রদায়িক লেখাগুলোকে বাদ দিয়ে শিক্ষা ব্যবস্থাকে সাম্প্রদায়িক করা হচ্ছে। অপরদিকে, ২০১৩-১৪ সালে জামায়াত ইসলামের করা হত্যাকাণ্ড ও নাশকতা মামলার বিচার এখনও পর্যন্ত বাস্তবায়ন হয়নি। মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত ৭২-এর সংবিধান বাস্তবায়নের প্রতিশ্রুতি থাকলেও রাষ্ট্রধর্ম ইসলাম বহাল আছে।’

শনিবার (৪ মার্চ) বিকেলে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে জেলা ওয়ার্কাস পার্টির সভাপতি মহিবুল্লাহ্ মোড়লের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফাহিমুল হক কিসলুর সঞ্চালনায় জনসভায় আরও বক্তব্য রাখেন পলিটব্যুরোর সদস্য সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোস্তফা লুৎফুল্লাহ্সহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

সোনালী/জগদীশ রবিদাস