ঢাকা | জুন ২২, ২০২৪ - ১২:২১ পূর্বাহ্ন

বিএনপির অপরাজনীতি রুখতে সবাইকে প্রস্তুত থাকার আহ্বান

  • আপডেট: Saturday, March 4, 2023 - 10:00 pm

স্টাফ রিপোর্টার: দেশজুড়ে বিএনপি যে অপরাজনীতি করছে, তা প্রতিহত করার জন্য দলীয় নেতাকর্মীসহ সবাইকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতারা।

তারা বলেছেন, “সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে দিশেহারা হয়ে বিএনপি এখন জনগণকে বিভ্রান্ত করছে। তাদের যেকোনো অপতৎপরতা রুখে দিতে সবাইকে প্রস্তুত থাকতে হবে।

শনিবার বিকালে শহরের লক্ষ্মীপুর মোড়ে আয়োজিত শান্তি সমাবেশে তারা এসব কথা বলেন। বিএনপি’র দেশবিরোধী ষড়যন্ত্র, অপরাজনীতি, চক্রান্ত ও নৈরাজ্যের প্রতিবাদে রাজপাড়া থানা আওয়ামী লীগ এই কর্মসূচির আয়োজন করে।

সমাবেশে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে স্বাধীন হয়েছে বাংলাদেশ। কিন্তু আমরা বরাবরই লক্ষ্য করি, নির্বাচন সামনে এলেই বিএনপি’র বিভিন্ন অপকর্ম শুরু হয়ে যায়। তারা সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে দিশেহারা হয়ে জনগণকে বিভ্রান্ত করতে চায়। দেশব্যাপী বিএনপি যে অপরাজনীতি করছে, তা প্রতিহত করতে সকলকে প্রস্তুত থাকতে হবে।

বিএনপি’র ষড়যন্ত্র ও চক্রান্ত রুখতে তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগকে শক্তিশালী করার জন্য সমাবেশ থেকে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়। একইসঙ্গে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড পাড়া-মহল্লার মানুষদের সামনে তুলে ধরতেও নির্দেশনা প্রদান করা হয়।

শান্তি সমাবেশে সভাপতিত্ব করেন রাজপাড়া থানা আ.লীগের সভাপতি সৈয়দ হাফিজুর রহমান বাবু। বিশেষ অতিথির বক্তব্য দেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

রাজপাড়া থানা কমিটির সাধারণ সম্পাদক শেখ আনসারুল হক খিচ্চুর পরিচালনায় শান্তি সমাবেশে আরো বক্তব্য রাখেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাড. আসলাম সরকার, মীর ইসতিয়াক আহমেদ লিমন, নগর যুবলীগের সভাপতি রমজান আলী, নগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জেডু সরকার, নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ।

সোনালী/জেআর