ঢাকা | জুন ১৬, ২০২৪ - ৫:২৭ অপরাহ্ন

রাজশাহীতে স্কুলছাত্রী ধর্ষণ মামলার পলাতক আসামি গ্রেফতার

  • আপডেট: Sunday, February 19, 2023 - 4:00 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে এক স্কুলছাত্রীকে দলবেধে ধর্ষণ মামলার এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার আসামির নাম তামিম (১৯)। সে নাটোর সদর উপজেলার চাঁনপুর পাবনাপাড়া গ্রামের বাসিন্দা।

শনিবার রাত ১টার দিকে র‌্যাবের নাটোর ক্যাম্পের একটি দল রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার কাঁঠালবাড়িয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে। র‌্যাব রাজশাহীর কোম্পানী অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন রবিবার বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন জানান, ৮ম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীর সঙ্গে মোবাইল ফোনের মাধ্যমে তামিমের পরিচয় হয়। সেই পরিচয়ের সূত্র ধরে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন তামিম। দীর্ঘদিন তারা ফোনের মাধ্যমে কথা বলে। পরে বিয়ের প্রলোভন দিয়ে গত ৭ ফেব্রুয়ারি ওই ছাত্রীকে নাটোর সদর উপজেলার তেবাড়িয়া চাঁনপুর গ্রামে নিয়ে আসে।

ওইদিন রাতে এলাকার একটি বিলের মধ্যে কলাবাগানে নিয়ে তামিম ও তার সহযোগী পীরগঞ্জ মাটিয়াপাড়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে মো. আব্দুল মজিদ (২৬), চাঁনপুর পাবনা পাড়া গ্রামের সোনাউল্যাহর ছেলে মো. সিরাজুল ইসলামসহ (৩০) অজ্ঞাত আরও দুইজন ওই ছাত্রীকে ধর্ষণ করে। পরে আব্দুল মজিদ ভোররাতে ওই ছাত্রীকে অজ্ঞাত একটি বাড়িতে নিয়ে আবার ধর্ষণ করে।

তিনি জানান, পরবর্তীতে ওই ছাত্রীকে রাজশাহীগামী বাসে উঠিয়ে দেওয়ার জন্য বনবেল ঘড়িয়া বাইপাস মোড়ে নিয়ে যাওয়া হয়। এসময় স্থানীয়রা ওই ছাত্রীকে অস্বাভাবিক অবস্থায় দেখে সদর থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ওই ছাত্রীকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

পরবর্তীতে ছাত্রীর বাবা বাদী হয়ে নাটোর সদর থানায় মো. তামিম, মো. আব্দুল মজিদ ও মো. সিরাজুল ইসলামের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত দুই জনের বিরুদ্ধে গণধর্ষণের মামলা দায়ের করেন। ওই মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে এজাহার নামীয় আসামি আব্দুল মজিদ ও সিরাজুল ইসলামকে গ্রেপ্তার করে।

মো. ফরহাদ হোসেন জানান, ঘটনাটি এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করলে র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। পরবর্তীতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার মধ্যরাতে রাজশাহী মহানগর এর কাশীয়াডাঙ্গা থানার কাঠালবাড়ীয়া এলাকায় অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি মো. তামিমকে গ্রেপ্তার করা হয়।

সোনালী/জেআর