ঢাকা | জুন ১৬, ২০২৪ - ৫:০১ অপরাহ্ন

বিদেশি পিস্তলসহ অস্ত্র ব্যবসায়ী আটক

  • আপডেট: Sunday, February 19, 2023 - 3:59 pm

স্টাফ রিপোর্টার: অবৈধ আগ্নেয়াস্ত্র বিক্রির জন্য বাঁধের ওপরে অবস্থান করছিল দুই অস্ত্র ব্যবসায়ী। এমন খবরে অভিযান চালিয়ে দুইটি বিদেশি পিস্তলসহ একজনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫)।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাতে রাজশাহীর চারঘাট থানাধীন রাউথা দাড়িপাড়া নামক এলাকায় এ অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। রোববার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাবের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

আটক ব্যক্তির নাম আরিফুল ইসলাম ওরফে রতন আলী (৩২)। তিনি রাজশাহীর বাঘা উপজেলার মিরগঞ্জ মোহদীপুর গ্রামের আবুল হাশেমের ছেলে। এ সময় তার কাছ থেকে অস্ত্রের পাশাপাশি দুইটি ম্যাগজিনও জব্দ করেছে র‍্যাব।

র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ এর মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, রাউথা দাড়িপাড়াস্থ রজব কমিশনারের বালু মহলের সামনে বাঁধের ওপর দুজন ব্যক্তি অবৈধ অস্ত্রসহ অবস্থান করছেন। সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছা মাত্রই র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দুজন ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টা করেন।

তবে র‌্যাব সদস্যরা একজনকে আটক করতে সক্ষম হন। পরে আটক ব্যক্তিকে তল্লাশি করে অবৈধ আগ্নেয়াস্ত্র ও ম্যাগজিন পাওয়া যায়। এ ঘটনায় পলাতক ব্যক্তির নাম মো. বাবু ঢালী (৩৩)। তিনি কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার বাংলাবাজার এলাকার আজিজুল ঢালীর ছেলে।

তাদের বিরুদ্ধে চারঘাট থানায় অস্ত্র আইনে মামলার প্রক্রিয়া চলছে বলেও র‌্যাবের ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সোনালী/জেআর