ঢাকা | জুলাই ১৬, ২০২৪ - ১১:২৪ অপরাহ্ন

পতিতাপল্লির কাহিনি নিয়ে যৌনকর্মী চরিত্রে ৬ নায়িকা

  • আপডেট: Sunday, February 19, 2023 - 3:22 pm

অনলাইন ডেস্ক: উজ্জ্বল চোখে ছুরির থেকেও তীক্ষ্ণ ধার। ঠোঁটের হাসিতে যতটা কোমলতা, ততটাই নিষ্ঠুর মনের ছাপ স্পষ্ট। এমনই মেজাজ পাওয়া গেল সঞ্জয়লীলা বানসালির প্রথমবার ওয়েব সিরিজ ‘হীরামান্দি’তে।

কিছুদিন আগেই সঞ্জয়লীলা বানসালির মুন্সিয়ানার ছোঁয়ায় ‘গাঙ্গুবাঈ কাঠিয়াবাড়ি’ হয়ে উঠেছিলেন আলিয়া ভাট। বক্স অফিসে সাফল্যও পেয়েছিল সিনেমাটি। এবারে পতিতাপল্লির কাহিনি নিয়ে ওয়েব সিরিজ তৈরি করছেন পরিচালক। আর তাতে রয়েছেন মনীষা কৈরালা, সোনাক্ষী সিনহা, অদিতি রাও হায়দারি, রিচা চাড্ডা, শারমিন সিগাল ও সানজিদা শেখ। বড়পর্দা ও ছোটপর্দার এই ছয় নায়িকাই এবার বানসালির তুরুপের তাস।

স্বাধীনতার আগে লাহোরের বারবনিতাদের জীবন কেমন ছিল? কারা রানির মতো জীবন অতিবাহিত করতেন? কারাই বাবা প্রতিমুহূর্তে সমাজের চোখে চোখ রেখে নিজের শর্তে চলতেন, সেই কাহিনিই বনসালির এই নতুন সিরিজে দেখা যাবে। জানা গেছে, ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’র শুটিংয়ের সেটকেই নতুনভাবে সাজিয়ে তোলা হয়েছে। আর সেখানেই ‘হীরামান্দি’র শুটিং করা হচ্ছে।

সিরিজের দু’টি ফার্স্টলুক টিজার প্রকাশ করা হয়েছে। একটিতে নায়িকারা সোনালি পোশাকে রয়েছেন, আরেকটিতে কালো পোশাকে। এর আগে ‘হীরামান্দি’ নিয়ে কথা বলতে গিয়ে সঞ্জয় লীলা বানসালি জানিয়েছিলেন, এটি তার ড্রিম প্রজেক্ট।

অনেক পরিকল্পনা, প্রস্তুতির পর কাজটি শুরু করছেন। এই সিরিজের মাধ্যমে বারবনিতার জীবনের চালচিত্র সারাবিশ্বের দর্শকদের সামনে তুলে ধরতে চান তিনি। তাই কোনো খামতি রাখতে চান না। নেটফ্লিক্সে দেখা যাবে ‘হীরামান্দি’। তবে কবে থেকে, তা এখনো জানা যায়নি।

সূত্র : সংবাদ প্রতিদিন

সোনালী/জেআর