ঢাকা | জুন ২১, ২০২৪ - ১:৫৯ পূর্বাহ্ন

নয়া রাষ্ট্রপতিকে অভিনন্দন জানিয়ে নগর আ.লীগের মিছিল

  • আপডেট: Tuesday, February 14, 2023 - 9:06 pm

স্টাফ রিপোর্টার: দেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় মো. সাহাবুদ্দিনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে রাজশাহীতে আনন্দ মিছিল করেছে মহানগর আওয়ামী লীগ। মঙ্গলবার বিকালে শহরের কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে আনন্দ মিছিলটি বের করা হয়।

নগরের সাহেব বাজার জিরোপয়েন্ট হয়ে মিছিলটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বড় মসজিদের সামনে গিয়ে পথসভায় মিলিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। পথসভা শেষে সেখানে মিষ্টি বিতরণ করা হয়।

পথসভায় মেয়র বলেন, ‘নব-নির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন রাজশাহী বিভাগের সন্তান ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কৃতি শিক্ষার্থী- যিনি জাতির প্রয়োজনে বিভিন্ন রাষ্ট্রীয় কর্মকাণ্ডে জড়িত থেকে নিজের যোগ্যতা, মেধা, মনন, দক্ষতা, আদর্শ ও দেশপ্রেম প্রমাণ করে রাষ্ট্রপতি হয়েছেন। জাতির পিতার নির্মম হত্যাকাণ্ডের পরে সারা দেশে যারা কারাবরণ করেছিলেন, তার মধ্যে অন্যতম মো. সাহাবুদ্দিন। তিনি ছাত্রলীগ করেছেন, যুবলীগ করেছেন, আওয়ামী লীগ করেছেন, পরবর্তীতে বিচারকের দায়িত্ব পালন করেছেন এবং দুর্নীতি দমন কমিশনেও দায়িত্ব পালন করেছেন। জীবনের প্রতিটি পদে পদে তিনি তাঁর দক্ষতা, যোগ্যতা ও সততার প্রমাণ দিয়েছেন। তাঁর যোগতা ও দক্ষতার জন্য আজকে দেশবাসী আমাদের নেত্রী শেখ হাসিনার মাধ্যমে তাঁকে পুরস্কৃত করেছেন।’

পথসভায় সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। পরিচালনা করেন সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

এ সময় রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, সহ-সভাপতি শাহীন আকতার রেণী, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহ্সানুল হক পিন্টু, আসাদুজ্জামান আজাদ, সাংগঠনিক সম্পাদক আইনজীবী আসলাম সরকার, মীর ইসতিয়াক আহমেদ লিমনসহ দলের মহানগর, থানা এবং ওয়ার্ডসহ গণসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সোনালী/জেআর