ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ১:৪৯ পূর্বাহ্ন

শেখ হাসিনাকে নিয়ে লেখা নতুন বই প্রকাশ

  • আপডেট: Friday, January 20, 2023 - 11:29 pm

সংবাদ বিজ্ঞপ্তি: আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে প্রকাশিত হয়েছে ‘বাঙালির অহংকার বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা’ শীর্ষক একটি নতুন বই। প্রধানমন্ত্রীর বিভিন্ন অর্জন নিয়ে আন্তর্জাতিক রবীন্দ্র গবেষণা ইনস্টিটিউটের উপ-পরিচালক মুসতারী হাকিম ইভা বইটি লিখেছেন।

বইটি শেখ হাসিনার হাতে হাতে তুলে দেওয়ার জন্য শুক্রবার সন্ধ্যায় রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচ এম খায়রুজ্জামান লিটনের হাতে তুলে দিয়েছেন আন্তর্জাতিক রবীন্দ্র গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর মোঃ মতিউর রহমান এবং উপ-পরিচালক ও গ্রস্থটির লেখক মুসতারী হাকিম ইভা।

এসময় বঙ্গবন্ধু গবেষক, বরেন্দ্র রিসার্চ মিউজিয়ামের সাবেক পরিচালক ও রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রফেসর ডক্টর আলী রেজা, মুহাম্মদ আবদুল মজিদ এবং রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মো: নুর-ই-সাইদ উপস্থিত ছিলেন।

“বাঙালির অহংকার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’ গ্রন্থটিতে সফল রাষ্ট্র নায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালি জাতির আদ্যন্ত পরিচয় ফুটে ওঠেছে। নারী তত্ত্বের সার্বিক বিশ্লেষণসহ জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের সোনার মানুষ হিসেবে খ্যাত বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ তনয়ার রাজনৈতিক দূরদর্শিতার মানদণ্ডে সারা বিশ্বের নারী সমাজের উচ্চবর্গীয় আসনে বাঙালি জাতির টেকসই উন্নয়নের সার্বিক অগ্রগতি বিধৃত হয়েছে। সর্বোপরি গ্রন্থটিতে বাংলার গরীব দুঃখী মেহনতী মানুষের শেষ ঠিকানা ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’- তা প্রতিফলিত হয়েছে।

সোনালী/জেআর