ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ৮:৩২ অপরাহ্ন

ফসলের ক্ষেতে মেসিকে ফুটিয়ে তুললেন আর্জেন্টাইন কৃষক

  • আপডেট: Thursday, January 19, 2023 - 3:49 pm

অনলাইন ডেস্ক: ফসলের ক্ষেতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ফুটিয়ে তুলেছিলেন এক বাংলাদেশি কৃষক। এবার লিওনেল মেসির তেমনই এক ছবি ফুটিয়ে তুললেন আর্জেন্টাইন কৃষক।

তিনি ১২৪ একর জমিতে এমনভাবে শস্য চাষ করেছেন যে, ড্রোন ক্যামেরায় মেসির পরিষ্কার মুখ ফুটে উঠেছে। ওই কৃষকের নাম ম্যাক্সিমিলিয়ানো স্পিনাজ্জি। তিনি জমিতে মূলত কর্ন চাষ করেছেন।

তার বাড়ি আর্জেন্টিনার করদোবা প্রদেশের লস কন্ডরেসে। ফসলের ক্ষেতে মেসির মুখ ফুটিয়ে তুলতে তিনি ও কার্লোস ফারিসেল্লি রীতিমতো একটা অঙ্ক কষে তার উত্তর বের করেছেন। অর্থাৎ কোথায় কতটুকু বীজ ছড়াতে হবে, কোন বীজ কীভাবে ছড়ালে ঠিকঠাক চেহারা ফুটবে ওই অঙ্ক কষতে হয়েছে তাকে।

বিষয়টি নিয়ে স্পিনাজ্জি বলেছেন, ‘মেসিরা এখন বিশ্ব চ্যাম্পিয়ন। শস্য ক্ষেতে মেসির মুখ ফুটিয়ে তুলতে পেরে আমি উচ্ছ্বসিত।’ কার্লোস ফারিকেল্লি বলেছেন, ‘মেসিকে ফুটিয়ে তুলতে কীভাবে শস্যদানা ছড়াতে হবে তার চিন্তাটা আমিই করেছি। এটি মেসির প্রতি আমাদের শ্রদ্ধা।’

এর আগে মেসিকে নিয়ে মুখে ট্যাটু করিয়েছিলেন এক ভক্ত। কিন্তু তিনি প্রশংসার জায়গায় সমালোচিত হয়েছিলেন। সেজন্য পরে ট্যাটু মুছেও ফেলেন। এবার এই কৃষক কেমন সাড়া পাবেন সেটাই দেখার বিষয়।

সোনালী/জেআর