ঢাকা | জুন ১৫, ২০২৪ - ১১:০৯ পূর্বাহ্ন

পাঠ্যবই নিয়ে মিথ্যা রটানো হচ্ছে : শিক্ষামন্ত্রী

  • আপডেট: Wednesday, January 18, 2023 - 1:40 pm

অনলাইন ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার করে পাঠ্যবই নিয়ে মিথ্যা রটানো হচ্ছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার রাতে চাঁদপুর প্রেসক্লাবের নবগঠিত কার্যকরি কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শিক্ষামন্ত্রী বলেন, যারা এই সরকারকে নানানভাবে উৎখাত করতে চায়, তারাই এই ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এখন তারা নতুন শিক্ষাক্রমের পিছনে লেগেছে। কারণ, এই নতুন শিক্ষাক্রম অনুযায়ী আমাদের শিক্ষার্থীরা মানবিক, অসাম্প্রদায়িক, নৈতিকতা সম্পন্ন মানুষ হবে।

শিক্ষার্থীরা সোনার বাংলা গড়ার সোনার মানুষ হবে। তাহলে এই বাংলাদেশকে আবার পাকিস্তান বানানোর যে অপচেষ্টা তা চিরদিনের জন্য নস্যাৎ হয়ে যাবে- এটি তাদের ভয়, তাই তারা নতুন শিক্ষাক্রমের বিরোধীতা করছে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, প্রধামন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে প্রতিটি ক্ষেত্রে এগিয়ে নিয়েছেন। এখন আরও উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের পথ দেখাচ্ছেন। তাহলে আমাদের নৌকার বিকল্প কোথায়? দেশ ও মানুষকে ভালোবাসা যদি আমার দেশ প্রেম হয়, দেশকে এগিয়ে নেয়ার চেষ্টা যদি দেশ প্রেম হয়, দেশের মানুষের সুখ, শান্তি, উন্নতি সেটা চাওয়া যদি আমার দেশ প্রেম হয়, তাহলে আমি বলতে বাধ্য শেখ হাসিনাকে অর্থাৎ নৌকাকে ভোট দেওয়াটাও দেশ প্রেমেরই অংশ। কারণ এর উল্টো দিকের বিকল্প অর্থ হচ্ছে দেশ ধ্বংস, মানুষ পোড়ানো, দেশের সম্পদ বিনষ্ট করা এবং এতিমের অর্থ আত্মসাৎ করা।

অনুষ্ঠানে জাতীয় প্রেসক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটোয়ারী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্যাহ, সাধারণ সম্পাদক আল ইমরান শোভনসহ আমন্ত্রিত অতিথি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সোনালী/জেআর