ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ১:০২ পূর্বাহ্ন

১৭ জেলায় বইছে শৈত্যপ্রবাহ

  • আপডেট: Tuesday, January 17, 2023 - 11:52 am

অনলাইন ডেস্ক: বিস্তৃত হয়েছে শৈত্যপ্রবাহের আওতা। মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে দেশের ১৭ জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। মূলত পুরো উত্তরাঞ্চলের রংপুর ও রাজশাহী বিভাগের ১৬টি জেলা শৈত্যপ্রবাহের আওতায় এসেছে।

তবে আপাতত আর তাপমাত্রা কমার আশংকা নেই বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। মঙ্গলবার সকালে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল নওগাঁর বদলগাছীতে, ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, মঙ্গলবার সকালে রংপুর ও রাজশাহী বিভাগের ১৬টিসহ চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে তিনি জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও উত্তরপশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে জানিয়ে ওমর ফারুক বলেন, আগামী তিন দিনে আবহাওয়া পরিস্থিতির উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।

সোনালী/জেআর