ঢাকা | জুন ১৫, ২০২৪ - ১০:১২ পূর্বাহ্ন

বাড়ি থেকে ডেকে নিয়ে গৃহবধূকে হত্যা, দু’জনের যাবজ্জীবন

  • আপডেট: Tuesday, January 17, 2023 - 6:49 pm

অনলাইন ডেস্ক: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বিবাহ বহির্ভূত সম্পর্কের জেরে গৃহবধূ হত্যার দায়ে দুই ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

আজ মঙ্গলবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মোহাম্মদ নাজির এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার এনায়েতপুর গুচ্ছগ্রামের নুর ইসলাম এবং শফিকুল ইসলাম।

মামলা থেকে জানা যায়, উল্লাপাড়ার ঘাটিনা মধ্যপাড়া গ্রামের এক নারীর সঙ্গে এনায়েতপুর গ্রামের এক যুবকের বিয়ে হয়। পরে তাদের বিচ্ছেদ হয়ে যায়। ২০১৮ সালে বেতকান্দি গ্রামের বাকপ্রতিবন্ধী এক ব্যক্তির সঙ্গে ওই নারীর বিয়ে হয়। এ বিয়ের আগে দণ্ডপ্রাপ্ত দুই ব্যক্তির সঙ্গে তাঁর সম্পর্ক গড়ে উঠেছিল।

এর সূত্র ধরে ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর রাতে আসামি নুর ইসলাম ও শফিকুল ইসলাম কৌশলে তাঁকে বাড়ির বাইরে ডেকে আনেন। এরপর অটোরিকশায় ঘাটিনা রেলসেতুর পাশে ধঞ্চে খেতে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় ওই নারী বাধা দিলে ধস্তাধস্তি হয়। একপর্যায়ে ওই নারীর গলায় থাকা ওড়না পেঁচিয়ে আসামিরা তাঁকে শ্বাসরোধে হত্যার পর পালিয়ে যান।

মামলা পরিচালনাকারী পিপি আব্দুর রহমান বলেন, মঙ্গলবার জেলা ও দায়রা জজ আদালতে আসামিদের উপস্থিতিতে বিচারক যাবজ্জীবন দণ্ডাদেশ দেন। তাঁদের কারাগারে পাঠানো হয়েছে।

সোনালী/জেআর