ঢাকা | জুন ২৫, ২০২৪ - ৫:০২ পূর্বাহ্ন

শিরোনাম

তুরাগ তীরে মুসল্লিদের ঢল, শুক্রবার শুরু ইজতেমা

  • আপডেট: Thursday, January 12, 2023 - 12:00 pm

অনলাইন ডেস্ক: বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হচ্ছে শুক্রবার থেকে। গত মঙ্গলবার সকাল থেকেই ইজতেমা মাঠে মুসল্লিরা জড়ো হতে শুরু করেছেন। সময়ের সাথে সাথে দেশ-বিদেশের মুসল্লিদের সংখ্যা বাড়ছে।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় সরেজমিনে দেখা যায়, টঙ্গীর তুরাগ তীরে মুসল্লিদের ঢল নেমেছে। ইজতেমা মাঠের প্রায় দুই-তৃতীয়াংশ পূরণ হয়ে গেছে। রাজধানী ঢাকাসহ সারাদেশ থেকে মুসল্লিরা আসছেন। এসেছেন বিদেশিরাও। শীত উপেক্ষা করে চটের ছাউনির নিচে অবস্থান নিয়েছেন তারা।

বিভিন্ন জেলার মুসল্লিরা তাদের নিজ নিজ জেলার খিত্তায় অবস্থান নিয়েছেন। ১৬০ একর খোলা ময়দানে বাঁশের খুঁটির ওপর পাটের চট দিয়ে টাঙানো হয়েছে বিশাল প্যান্ডেল। তবে বিদেশি মেহমানদের জন্য টিন দিয়ে করা হয়েছে আবাসস্থল।

বুধবার বিকেল পর্যন্ত ইজতেমা ময়দানে তিন হাজার বিদেশি মেহমান উপস্থিত হয়েছেন বলে জানিয়েছেন ইজতেমা মিডিয়া সমন্বয়কারী মুফতি জহির ইবনে মুসলিম।

তাবলিগ জামাতের বিবদমান বিরোধের কারণে এবারও বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে আলাদাভাবে। শুক্রবার বাদ ফজর থেকে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হবে ইজতেমার প্রথম পর্বের আনুষ্ঠানিকতা।

তাবলিগের আমির মাওলানা সাদ কান্ধলভীর বিরোধী হিসেবে পরিচিত মাওলানা জুবায়েরের অনুসারীরা ইজতেমা পালন করবেন জানুয়ারির ১৩, ১৪ ও ১৫ তারিখ। আর সাদ কান্ধলভীর অনুসারীরা ইজতেমা করবেন জানুয়ারির ২০, ২১ ও ২২ তারিখ।

সোনালী/জেআর