ঢাকা | জুন ১৮, ২০২৪ - ৫:৪১ অপরাহ্ন

টাঙ্গাইলে ট্রেনের ধাক্কায় শিশুসহ নিহত ৩

  • আপডেট: Wednesday, January 11, 2023 - 4:59 pm

অনলাইন ডেস্ক: অরক্ষিত রেলক্রসিংয়ের রেললাইন পার হতে গিয়ে টাঙ্গাইলের ভূঞাপুরে ট্রেনের ধাক্কায় তিন অটোরিকশা যাত্রী প্রাণ হারিয়েছে। এ ঘটনায় অটোরিকশা চালক ও শিশুসহ আরও ৫জন গুরুতর আহত হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) বেলা ১২টার দিকে তারাকান্দি-বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল লাইনের উপজেলার ঢেঁপাকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় তাৎক্ষণিক নিহতদের মধ্যে দুই জনের নাম পরিচয় পাওয়া যায়। তারা হলেন- উপজেলার ফলদা ইউনিয়নের আগতেরিলল্যা গ্রামের মো. সঞ্জাব আলীর মেয়ে জান্নাতি (দেড় বছর), একই গ্রামের আলমগীরের স্ত্রী লাবলী বেগম (২৫)। অপর নিহত ও আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী ও নিহতদের স্বজনরা জানান, ট্রেনের শব্দ শুনেও অটোরিকশা চালক তার অটোরিকশাটি না থামিয়ে অরক্ষিত রেলক্রসিং পার হচ্ছিল। এসময় বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে তারাকান্দিগামী একটি লোকাল ট্রেনের ধাক্কায় ওই অটোরিকশাটি অনেক দূর ছেঁচড়ে নেন। এতে ঘটনাস্থলেই দুই জনের মৃত্যু হয়। আহত ছয় জনকে স্থানীয় হাসপাতালে নেয়ার পথে আরও একজনের মৃত্যু হয়। পরে আহতদেরকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে প্রেরণ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

ভূঞাপুর রেলস্টেশন মাস্টার মো. আব্দুল কাদের জানান, বুধবার ১২টার দিকে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন থেকে ২৫৪ নং লোকাল একটি ট্রেন ময়মনসিংহ যাচ্ছিল। ট্রেনটি উপজেলার ঢেঁপাকান্দি এলাকায় পৌঁছলে অটোরিকশার সঙ্গে দুর্ঘটনা ঘটে। এতে তিনজনের মৃত্যুর খবর পেয়েছি এবং রেলওয়ে পুলিশকে এ বিষয়টি জানানো হয়েছে।

এ বিষয়ে ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ফরিদুল ইসলাম জানান, দুপুরের দিকে উপজেলার ঢেঁপাকান্দি এলাকায় ট্রেন ও অটোরিকশা দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে দুইজন ও হাসপাতালে এক শিশুসহ মোট তিনজনের মৃত্যু হয়। আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে, ট্রেন দুর্ঘটনার বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বেলাল হোসেন জানান, দুর্ঘটনার খবর পেয়ে হতাহতের বিষয়ে খোঁজ-খবর নেয়ার জন্য হাসপাতালে গিয়েছিলাম। জেলা প্রশাসকের নির্দেশক্রমে নিহতদের প্রত্যেক পরিবারকে দাফনের জন্য ও আহতদের চিকিৎসায় আর্থিক সহায়তা প্রদান করা হবে।

সোনালী/জেআর