ঢাকা | জুন ১৬, ২০২৪ - ৭:০৯ অপরাহ্ন

পেলেকে শ্রদ্ধা জানাতে গিয়ে সেলফি, সমালোচিত ফিফা সভাপতি

  • আপডেট: Tuesday, January 3, 2023 - 1:52 pm

অনলাইন ডেস্ক: ফের বিতর্কের মুখে পড়লেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। পেলের শেষকৃত্যে গিয়ে খোলা কফিনের সামনে হঠাৎ নিজের মুঠোফোনটি বের করে ছবি তোলেন ইনফান্তিনো। এতেই সমালোচিত হচ্ছেন ফিফা সভাপতি।

পেলেকে শেষশ্রদ্ধা জানাতে তার কফিন সোমবার নেওয়া হয়েছিল সান্তোসের মাঠ ভিলা বেলমিরোতে। ক্যারিয়ারের শেষ দুই বছর নিউইয়র্ক কসমসে খেলেছেন পেলে। এর আগে ক্যারিয়ারের শুরু থেকে ১৮টি বছর পেলে খেলেছেন সান্তোসে। মারা যাওয়ার আগে নিজেই বলে গিয়েছিলেন, তার শবদেহ যেন সান্তোসের মাঠে নিয়ে যাওয়া হয়।

পেলেকে যেন মানুষ শেষবারের মতো একবার দেখতে পায়, এ কারণে খুলে রাখা হয়েছিল কফিনের ঢাকনা। আর সেই খোলা কফিনের সামনে সেলফি তোলেন ইনফান্তিনো। তার সেলফিতে ছিলেন না পেলের পরিবারের কেউ। সমালোচনাটা হচ্ছে এ কারণেই। তার সেলফিতে ছিলেন দক্ষিণ আমেরিকান ফুটবলের কর্তাব্যক্তিরা।

সেলফি তোলার পরই পেলের স্ত্রী মার্সিয়া ও ছেলে এদিনিওকে সমবেদনা জানাতে দেখা গেছে ফিফা সভাপতিকে। কিন্তু তারপরও সমালোচনা থেকে রেহাই পাননি ফিফা সভাপতি। পেলের খোলা কফিনের সামনে হাসিমুখে ইনফান্তিনোর সেলফি অনেক সমর্থকই ভালোভাবে নেয়নি। ইনফান্তিনো সেলফি তোলার একটু পর সেখানে এক ব্যক্তি এসে দাঁড়ান। ইনফান্তিনোর সঙ্গে সেলফি তোলার জন্য মুঠোফোন বের করেছিলেন তিনি। কিন্তু ওই ব্যক্তিকে সেলফি তুলতে দেওয়া হয়নি।

পরে পেলেকে নিয়ে আবেগি এক বার্তা দেন ইনফান্তিনা। স্থানীয় সংবাদকর্মীদের ফিফা সভাপতি বলেছেন, ‘আমরা বিশ্বের প্রতিটি দেশকে অনুরোধ করব তাদের একটি স্টেডিয়াম যেন পেলের নামে নামকরণ করা হয়।’

সোনালী/জেআর