ঢাকা | জুন ১৬, ২০২৪ - ৬:০৮ অপরাহ্ন

বই উৎসবে নতুন বই পেলো রাজশাহীর শিক্ষার্থীরা

  • আপডেট: Sunday, January 1, 2023 - 3:06 pm

স্টাফ রিপোর্টার: উৎসবের মধ্যে দিয়ে নতুন পাঠ্যবই হাতে পেলো রাজশাহীর প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীরা। রোববার সকালে নগরীর বিদ্যালয়গুলো ঘটা করেই শিক্ষার্থীদের হাতে পাঠ্যবই তুলে দেয়। বছরের প্রথম দিন ঝকঝকে পাঠ্যবই হাতে পেয়ে দারুণ খুশি ক্ষুদে শিক্ষার্থীরা।

সকালে রাজশাহীর লক্ষ্মীপুর ভাটাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়েও বই উৎসবের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ও শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফজলে হোসেন বাদশা।

এসময় তিনি বলেন, “নির্ধারিত সময়ে মধ্যে কোমলমতি শিশুদের হাতে পাঠ্যবই পৌঁছে দেয়া এ সরকারের একটি সাফল্য।” আগামীতে এ ধারা অব্যাহত রাখতে সংশ্লিষ্ট সকলের সহায়তা চান তিনি। ছোট্ট শিশু শিক্ষার্থীদের উদ্দেশে এমপি বলেন, “পৃথিবীতে মানুষের সবথেকে বড় কোন সম্পদ যদি থাকে, তবে সেটি হচ্ছে জ্ঞান। তোমরা শুধু পরীক্ষায় পাশ করার জন্য জ্ঞান অর্জন করবে না; ভালো মানুষ ও সুশিক্ষিত নাগরিক হওয়ার জন্য জ্ঞানের আলোয় আলোকিত হবে।”

লক্ষ্মীপুর ভাটাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শামসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি করপোরেশনের ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাসুম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক লতিফা তাহেরা খাতুন।

সোনালী/জগদীশ রবিদাস