ঢাকা | জুন ১৪, ২০২৪ - ১০:২১ অপরাহ্ন

রংপুর সিটি নির্বাচন: নৌকাকে হারিয়ে লাঙলের জয়

  • আপডেট: Wednesday, December 28, 2022 - 11:15 am

অনলাইন ডেস্ক: দ্বিতীয়বারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠিত রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।

জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা লাঙল প্রতীকে ২২৯টি কেন্দ্রের ফলাফলে পেয়েছেন পেয়েছেন ১ লাখ ৪৬ হাজার ৭৯৮ ভোট। আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকে হোসনে আরা লুৎফা ডালিয়া ভোট পেয়েছেন ২২ হাজার ৩০৬।

ইসলামী আন্দোলনের আমিরুজ্জামান পিয়াল পেয়েছেন ৪৯ হাজার ৮৯২, আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী লতিফুর রহমান মিলন হাতি প্রতীকে তিনি পেয়েছেন ৩৩ হাজার ৮৮৩ ভোট।

আওয়ামী লীগের অ্যাড হোসনে আরা লুৎফা ডালিয়ার থেকে ১ লাখ ২৪ হাজার ৪৯২ বেশি ভোটে জয়ী হয়ে নগর পিতা হলেন মোস্তফা। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাতে রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়য়তন থেকে ২২৯টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন। এর আগে, দিনভর উৎসব আমেজে ভোট দিয়ে নগরপিতা নির্বাচন করে রসিকবাসী।

বিজয়ী হয়ে মোস্তফা তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, গত ৫ বছরে যেসব উন্নয়ন কাজ করতে পারেনি তা সকলে ঐক্যবদ্ধভাবে সমাপ্ত করব। নিজের বিজয়ের জন্য তিনি নগরবাসি, দলীয় নেতা-কর্মী , দলের চেয়ারম্যান জিএম কাদের, প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর এমন পরাজয়ের কারণ হিসেব তিনি বলেন, আওয়ামী লীগ ঐক্যবদ্ধ নয় । তাই তাদের এমন পরাজয় হয়েছে।

তিনি আরও বলেন, ইভিএমে ক্রটি না থাকলে তিনি আরও বেশি ভোটে বিজয়ী হতেন। ইভিএমের ধীরগতি ও ক্রটির কারণে অনেকেই ভোট না দিয়ে বাড়ি চলে গেছেন।

সোনালী/জেআর