ঢাকা | জুন ২২, ২০২৪ - ১:০৮ অপরাহ্ন

তামিম-সাকিবদের কোচের পদ ছাড়লেন ডমিঙ্গো

  • আপডেট: Wednesday, December 28, 2022 - 12:52 pm

অনলাইন ডেস্ক: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করেছেন রাসেল ডমিঙ্গো। আগামী ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত দলের দায়িত্ব পালনের কথা থাকলেও কোচ হিসেবে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

মঙ্গলবার রাতে তিনি বিসিবি বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন প্রোটিয়া কোচ ডমিঙ্গো। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।

রোববার মিরপুর টেস্ট শেষ হওয়ার পরপরই বড়দিনের ছুটি নিয়ে দক্ষিণ আফ্রিকা চলে যান ডমিঙ্গো। সেখান থেকে মঙ্গলবার পদত্যাগ পত্র পাঠিয়েছেন তিনি।

এর আগে ভারতের বিপক্ষে ঢাকা টেস্ট শেষ হওয়ার দিনই বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ইঙ্গিত দিয়েছিলেন, জাতীয় দলের কোচিং প্যানেলে পরিবর্তন আসতে পারে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও একই ইঙ্গিত করেছিলেন।

তবে জালাল ইউনুসের কথায় অনেকটাই পরিষ্কার হয়ে যায় ডোমিঙ্গো আর থাকছেন না। তিনি বলেছিলেন, ‘টিমের ওপর ইমপ্যাক্ট থাকে আমাদের এমন কোচ দরকার।

বিশ্বকাপ ব্যর্থতার জেরে ২০১৯ সালের সেপ্টেম্বরে স্টিভ রোডসকে ছাঁটাই করে ডমিঙ্গোকে দায়িত্ব দিয়েছিল বিসিবি। তার অধীনে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জেতে বাংলাদেশ। প্রথমবারের মতো টেস্ট জেতে নিউজিল্যান্ডের মাটিতে, দক্ষিণ আফ্রিকায় জেতে ওয়ানডে সিরিজ।

সোনালী/জেআর