ঢাকা | জুন ২২, ২০২৪ - ৭:৪৬ অপরাহ্ন

স্কালোনির নামে হচ্ছে রাস্তা, আলভারেজের নামে ক্লাব

  • আপডেট: Friday, December 23, 2022 - 3:19 pm

অনলাইন ডেস্ক: কাতারে বিশ্বজয় করে ঘরে ফিরলেন লিওনেল স্কালোনি। পুহাতো নামক একটি ছোট্ট আর্জেন্টাইন শহরের জন্ম তার। সেখানকার মানুষজন যারা বড় হতে দেখেছিলেন তাকে, ঘরে ফেরার পর নায়কের সম্মানে মাথায় তুলে নিলেন। তাদের ছোট্ট শহরের গর্ব লিওনেল স্কালোনি, তাদের কিংবদন্তি তিনি। তার ছোট্ট শহর যেখানে মাত্র ৪০০০ জনসংখ্যা সেখানে এখন নায়ক স্কালোনি। এবার তার শহরের একটি রাস্তার নামকরণ হচ্ছে তার নামে।

নিজ শহরে সংবর্ধনা পান স্কালোনি। সেখানে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই কোচ বলেন, ‘এটা শুধু পুহাতোর নয় সবার জয়। এই কয়েকদিনে আমরা যা অর্জন করেছি তা সারাজীবন আমাদের হৃদয়ে থাকবে।’

এদিকে আর্জেন্টিনার করদোবার জনগণ সংবর্ধনায় ভাসিয়েছেন তরুণ ফরোয়ার্ড হুলিয়ান আলভারেজকে। প্রায় ১০ হাজার মানুষ রাস্তায় নেমেছিলেন বিশ্বকাপজয়ী বীরকে দেখতে। খোলা বাসে তার সঙ্গী হয়েছিলেন পরিবারের সদস্যরা। চার গোল করা হুলিয়ান আলভারেজকে নেচে গেয়ে বরণ করে নিয়েছে করদোবার জনগণ। তার ছোটবেলার ক্লাব অ্যাথলেটিকো কালসিনের নাম পরিবর্তন করে আলভারেজের নামে করেছে কর্তৃপক্ষ।

হুলিয়ান আলভারেজ বলেন, নিজের দেশকে প্রতিনিধিত্ব করা সত্যি গর্বের। আমি সবসময় চেয়েছি। তবে মাত্র ২২ বছর বয়সে যে এটা হবে আমি কখনো ভাবিনি।

সোনালী/জেআর