ঢাকা | ফেব্রুয়ারী ২০, ২০২৪ - ১১:৩৪ অপরাহ্ন

নাটোরে ১৪ কেজি গাঁজাসহ মাদক কারবারী আটক

  • আপডেট: Friday, December 23, 2022 - 12:49 pm

অনলাইন ডেস্ক: নাটোরে প্রায় ১৪ কেজি গাঁজাসহ মো. আহানুর ইসলাম (৪০) নামে এক মাদক কারবারিকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‍্যাব) -৫। এ সময় গাঁজা বহনে ব্যবহৃত একটি মাইক্রোবাস জব্দ করা হয়।

শুক্রবার (২৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার সময় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে র‍্যাব-৫। এর আগে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দিনগত মধ্যরাতে শহরের হরিশপুর বাইপাস এলাকা থেকে তাকে আটক করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন র‍্যাব-৫ নাটোর ক্যাম্পের অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন এবং কোম্পানি উপ-অধিনায়ক ও সহকারী পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম।

আটক আহানুর ইসলাম জয়পুরহাট জেলার চাঁদপুর ধোলাহার হাই স্কুল সংলগ্ন এলাকার আব্দুল মজিদের ছেলে। তিনি মাইক্রোবাসের প্যাড কভারের মধ্যে চেম্বার বানিয়ে তাতে ওই গাঁজা বহন করছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশেষ গোয়েন্দা তথ্য ও তথ্য প্রযুক্তির ভিত্তিতে মাইক্রোবাসে গাঁজা পরিবহনের খবর পেয়ে বৃহস্পতিবার দিনগত রাতে নাটোর শহরের হরিশপুর বাইপাস মোড় এলাকায়চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহন তল্লাশি করে র‍্যাব।

এ সময় রাজশাহী থেকে নাটোরগামী একটি সাদা-মেরুন কালারের একটি মাইক্রোবাসের ডান পাশের প্যাড কভারের ভেতর অভিনব কাদায় তৈরি করা চেম্বারে ১৩ কেজি ৮০০ গ্রাম গাঁজা পাওয়া যায়। তখন সেইব গাঁজা পরিবহনের দায়ে মো. আহানুর ইসলামকেআটকসহ গাড়িটি জব্দ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আটক আহানুর একজন পেশাদার মাদক কারবারি। তিনি দীর্ঘদিন যাবৎ আইন-শৃংখলা বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে দেশের সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব সংগ্রহ করে তা বিভিন্ন অঞ্চলে বিক্রি করতেন। এঘটনায় নাটোর সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬(১) সারণীর ১৯(খ) ধারায় তার নামে মামলা করা হয়েছে।

র‍্যাব-৫, নাটোর ক্যাম্পের অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সোনালী/জেআর