ঢাকা | জুন ১৫, ২০২৪ - ১১:২৯ পূর্বাহ্ন

খুকিকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে স্থানান্তর

  • আপডেট: Friday, December 23, 2022 - 6:34 pm

অনলাইন ডেস্ক: নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতা ও রাজশাহীর একমাত্র নারী পত্রিকা বিক্রেতা দিল আফরোজ খুকিকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে স্থানান্তর করা হয়েছে।

বুধবার (২১ ডিসেম্বর) রাতে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। বৃহস্পতিবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, নিউরো সার্জারি ওয়ার্ডে আমাদের কর্মী সংখ্যা কম। তাই সেখানে খুকির যে যত্ন নেওয়া প্রয়োজন সেটা সম্ভব হচ্ছিল না। পরিচর্যার জন্য তার নিজের কেউ ছিল না। তাই চিকিৎসকরাও তাকে আইসিইউতে স্থানান্তরের পরামর্শ দিয়েছিল। আইসিইউতে আমাদের যথেষ্ট দক্ষ কর্মী আছে। তাছাড়া, তার সামাজিক অবদান ও আত্মমর্যাদার জন্য তার সংগ্রামের কথা বিবেচনা করে আমরা তাকে আইসিইউতে স্থানান্তরের সিদ্ধান্ত নেই।

তিনি আরও বলেন, খুকির শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে, কোনো উন্নতি বা অবনতি হয়নি।

খোঁজ নিয়ে জানা যায়, শনিবার সন্ধ্যায় নগরীর লক্ষ্মীপুর এলাকায় খবরের কাগজ বিক্রির জন্য হাঁটছিলেন খুকি। হঠাৎ অসুস্থ মাটিতে ঢলে পড়েন তিনি। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নগর স্পেশাল ব্রাঞ্চের কনস্টেবল শফিকুর আলম সন্ধ্যা সাড়ে ৭টায় তাকে হাসপাতালে নিয়ে যান।

হাসপাতালে দুদিন ধরে খুকি কোনো বিছানা পাননি। হাসপাতালের বারান্দায় তার চিকিৎসা চলছিল। সোমবার সন্ধ্যায় রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের স্ত্রী ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেণী খুকিকে দেখতে যান। তিনি খুকির চিকিৎসার খোঁজ নেন এবং বেডের ব্যবস্থা করে দেন।

দিল আফরোজ খুকি রাজশাহী মহানগরীর একমাত্র নারী সংবাদপত্র বিক্রেতা। বয়স প্রায় ৬২ বছর। দিনভর পরিশ্রম করলেও অনেক কষ্টে জীবনযাপন করেন। আবার তার উপার্জিত অর্থ থেকে বিভিন্নজনকে সহায়তাও দেন খুকি।

২০২০ সালে বিভিন্ন সংবাদ মাধ্যমে খুকির জীবন-সংগ্রামের বিষয়টি উঠে আসে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে খুকির পাশে দাঁড়ায় জেলা প্রশাসন। ২০২০ সালে শ্রেষ্ঠ জয়িতার পুরস্কারও পান তিনি।

সোনালী/জেআর