ঢাকা | ফেব্রুয়ারী ২৬, ২০২৪ - ১২:৩০ পূর্বাহ্ন

শ্রেষ্ঠ জয়িতা সেই খুকি হাসপাতালে ভর্তি

  • আপডেট: Wednesday, December 21, 2022 - 3:59 pm

অনলাইন ডেস্ক: নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতা ও রাজশাহীর একমাত্র নারী পত্রিকা বিক্রেতা দিল আফরোজ খুকি স্ট্রোকে আক্রান্ত হয়েছেন। পাঁচ দিন ধরে তিনি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নিউরো মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন।

বুধবার (২১ ডিসেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি বলেন, পরীক্ষা-নিরীক্ষা করে জানা গেছে খুকি স্ট্রোকে আক্রান্ত হয়েছেন। আমরা তাকে সর্বোত্তম চিকিৎসা দেওয়ার চেষ্টা করছি। নিউরো মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. কফিল উদ্দিনের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে। তার শারীরিক অবস্থা নিয়ে এখনই বেশি কিছু বলা যাবে না।

খোঁজ নিয়ে জানা যায়, শনিবার সন্ধ্যায় নগরীর লক্ষ্মীপুর এলাকায় খবরের কাগজ বিক্রির জন্য হাঁটছিলেন খুকি। হঠাৎ অসুস্থ মাটিতে ঢলে পড়েন তিনি। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নগর স্পেশাল ব্রাঞ্চের কনস্টেবল শফিকুর আলম সন্ধ্যা সাড়ে ৭টায় তাকে হাসপাতালে নিয়ে যান।

দিল আফরোজ খুকি রাজশাহী মহানগরীর একমাত্র নারী সংবাদপত্র বিক্রেতা। বয়স প্রায় ৬২ বছর। দিনভর পরিশ্রম করলেও অনেক কষ্টে জীবনযাপন করেন। আবার তার উপার্জিত অর্থ থেকে বিভিন্নজনকে সহায়তাও দেন খুকি।

২০২০ সালে দৈনিক সোনালী সংবাদসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে খুকির জীবন-সংগ্রামের বিষয়টি উঠে আসে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে খুকির পাশে দাঁড়ায় জেলা প্রশাসন। ২০২০ সালে শ্রেষ্ঠ জয়িতার পুরস্কারও পান তিনি।

সোনালী/জেআর